Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:৩০
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:৪৩

'গ্রিন টেকনোলজি এন্ড ইনোভেশন' শীর্ষক সেমিনার

অনলাইন ডেস্ক

'গ্রিন টেকনোলজি এন্ড ইনোভেশন' শীর্ষক সেমিনার

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর স্থায়ী ক্যাম্পাস ১৬ সেপ্টেম্বর 'গ্রিন টেকনোলজি এন্ড ইনোভেশন' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় ছিল, বিজ্ঞান এবং প্রযুক্তি জলবায়ু পরিবর্তন এবং বিশ্বের উষ্ণতা রোধে কীভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা যায় তার উপর আলোকপাত করা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এর পাওয়ার ইলেকট্রনিক্স ও এনার্জি কনভার্সন রিসার্চ গ্রুপ এবং মেকাট্রনিক্স  ইঞ্জিনিয়ারিং বিভাগ এর এনার্জি রিসার্চ গ্রুপ যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী বলেন, আমি দেখে আনন্দিত যে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর শিক্ষার্থীরা গবেষণামূলক কাজে নিয়োজিত হচ্ছে এবং আমি ভবিষ্যতে এমন আরও দেখার আশা করছি। তারা এমন কিছু ধারণা নিয়ে এসেছিল যা অত্যন্ত আকর্ষণীয় এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সহায়তা করতে পারে, যেহেতু বাংলাদেশ বিশ্বের অনেক দেশের তুলনায় বৈশ্বিক উষ্ণায়ন এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে রয়েছে।

সেমিনারে অংশগ্রহণকারীরা তাদের পূর্ব অভিজ্ঞতা, গ্রিন টেকনোলজি বিষয়ক প্রকল্প এবং জলবায়ু পরিবর্তন এবং গ্লোবাল ওয়ার্মিং প্রতিরোধের জন্য ভবিষ্যতের ধারণাসমূহ উপস্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরাও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

বিডি প্রতিদিন/ফারজানা 


আপনার মন্তব্য