২২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:১৯

উপাচার্যের পদত্যাগ চেয়ে বশেমুরবিপ্রবির সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

উপাচার্যের পদত্যাগ চেয়ে বশেমুরবিপ্রবির সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন

খোন্দকার নাসির উদ্দীন

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ এনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসির উদ্দীনের পদত্যাগের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা। 

রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের সামনে এক মানববন্ধন থেকে এই দাবি জানায় তারা। 

উপাচার্য অচিরেই পদত্যাগ না করলে গোপালগঞ্জ অভিমুখে লংমার্চ করার ঘোষণাও দিয়েছে শিক্ষার্থীরা। 

মানববন্ধনে তানভীর হাসান নামে এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কী?- এই পোস্ট দেওয়ায় একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এটাই শেষ নয়, এই ভিসি যে অনেক নারীকে চাকরি দেওয়ার নাম করে তাদের যৌন হয়রানি করেছেন। তিনি তার বাংলোর ভিতরে বিউটি পার্লার বানিয়েছেন, তার ভিডিও আবার ভাইরালও হয়েছিলো। এসব কাজের মাধ্যমে তিনি বঙ্গবন্ধুর জন্মস্থানকে কলুষিত করেছেন। 

ভিসির দ্রুত অপসারণের দাবি জানিয়ে অর্চনা বিশ্বাস নামের আরেক শিক্ষার্থী বলেন, এই ভিসি আমাদের বোনের উপর হাত তুলেছে, একবারের জন্যই ভাবেননি। আমি সব শিক্ষার্থীর পক্ষ থেকে দাবি জানাই অবিলম্বে এই ভিসির পদত্যাগ করতে হবে।

ভিসির কুশপুত্তলিকা দাহ

এদিকে, শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে রবিবার দুপুর একটায় রাজু ভাষ্কর্যের সামনে মানববন্ধন করে মুক্তিযুদ্ধ মঞ্চ। এ সময় বশেমুরবিপ্রবি উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের কুশপুত্তলিকা দাহ করে তারা। মানবন্ধনে উপাচার্যের ‘পেটুয়া বাহিনী’ কর্তৃক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। 

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন বলেন, বাংলাদেশের ছাত্রসমাজ উপাচার্যের পদত্যাগের দাবির সাথে একাত্মতা ঘোষণা করেছেন। গোপালগঞ্জের মানুষ ভিসির বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছে। কিন্তু সেখানে ভিসি তার পেটুয়াবাহিনী দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। যতদিন এই মানুষ নামের বিষবৃক্ষ না উপড়াবে, ততদিন আমাদের আন্দোলন চলবে।’ 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর