শিরোনাম
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৯ ১৬:২৮
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৯ ১৭:২১

আবরার হত্যা : আন্দোলনের পরবর্তী পদক্ষেপের বিষয়ে শিক্ষার্থীদের বৈঠক সন্ধ্যায়

অনলাইন ডেস্ক

আবরার হত্যা : আন্দোলনের পরবর্তী পদক্ষেপের বিষয়ে শিক্ষার্থীদের বৈঠক সন্ধ্যায়
আবরার ফাহাদ

আবরার হত্যার বিচারের দাবিতে আন্দোলনের পরবর্তী পদক্ষেপের বিষয়ে বৈঠকে বসবে বুয়েট শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যা ৭টার দিকে তাদের বৈঠকে বসার কথা রয়েছে। বৈঠকে ফের আন্দোলনে নামবে কিনা তার সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে। 

এর আগে বুয়েট ভর্তি পরীক্ষা উপলক্ষে গত শনিবার শহীদ মিনারে সমাবেশ থেকে দুই দিন আন্দোলন শিথিলের ঘোষণা দেন শিক্ষার্থীরা। ফলে ১৪ অক্টোবর সোমবার নির্ধারিত তারিখে বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

সকাল ৯টা থেকে প্রথম ধাপে ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচার বিভাগসমূহের পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলে দুপুর ১২ পর্যন্ত। দুপুর দুইটা থেকে শুরু হয় আর্কিটেকচারের অঙ্কন পরীক্ষা। পরীক্ষা চলে বিকাল ৪টা পর্যন্ত। 

এদিকে, বুয়েট প্রশাসন ইতিমধ্যে আন্দোলনকারীদের ১০ দফা দাবির মধ্যে ৫ দফা দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  দাবি বাস্তবায়ন শুরু হওয়ায় আন্দোলন শিথিল করে শিক্ষার্থীরা। তবে বাকি দাবিগুলো মেনে না নেওয়ায় আন্দোলন পুরোপুরি বন্ধের ঘোষণা দেয়নি শিক্ষার্থীরা। এতে করে পরীক্ষা শেষ হওয়ায় ফের আন্দোলনে যাবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় বৈঠকে বসতে যাচ্ছে বুয়েট শিক্ষার্থীরা। 

প্রসঙ্গত, গত শনিবার বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জেরই ধরে রবিবার রাতে শেরে-বাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিডি প্রতিদিন/আরাফাত 


আপনার মন্তব্য