১৯ অক্টোবর, ২০১৯ ০৮:২৪

প্রক্টরের আশ্বাসের পর রাবিতে আন্দোলন স্থগিত

অনলাইন ডেস্ক

প্রক্টরের আশ্বাসের পর রাবিতে আন্দোলন স্থগিত

প্রক্টরের আশ্বাসের পর আন্দোলন আপাতত স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। দুর্বৃত্তদের হামলায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনাম অসুস্থ হওয়ার পর চার দফা দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে তারা। ফিরোজ আনামের অবস্থা এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম রফিক।

রফিকুল ইসলাম রফিক জানান, ফিরোজ বর্তমানে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভালো আছেন এবং শঙ্কামুক্ত। দুর্বৃত্তরা লোহা জাতীয় ভোঁতা কোনো কিছু দিয়ে আনামের মাথায় আঘাত করেছে। এতে কিছু অংশ থেঁতলে গেছে। ফলে ওই স্থান থেকে রক্ত ঝরছিল। তাই রক্ত বন্ধের জন্য তার মাথায় থাকা ক্ষতস্থানে সেলাই দিতে হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের মাঠে ফিরোজকে দুর্বৃত্তরা ছুরিকাঘাত করে। এসময় তার কাছে থাকা ফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। ফিরোজের চিৎকারে লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা তার মাথায় আঘাত করে পালিয়ে যায়।

এ ঘটনায় দুর্বৃত্তদের আটকের দাবিতে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে চার দফা দাবিতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। দাবিগুলো হল- বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে মামলা করতে হবে, দ্বিতীয়ত ১২ ঘণ্টার মধ্যে আসামি ধরতে হবে, তৃতীয়ত ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, চতুর্থত ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ছাত্রদের আশ্বাস দেওয়া হয়েছে এ ঘটনায় যতটুকু ব্যবস্থা নেওয়া দরকার বিশ্ববিদ্যালয় প্রশাসন তা নেবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর