শিরোনাম
২০ অক্টোবর, ২০১৯ ১৬:৪২

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত : বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীসহ গ্রেফতার ২

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত : বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীসহ গ্রেফতার ২

আটক অনিক ও মিঠু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে ছুরিকাঘাতের ঘটনায় বহিষ্কৃত এক ছাত্রলীগকর্মীসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। এর আগে, আরো তিনজনকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, আব্দুল আজীজের ছেলে অনিক মাহমুদ বনি (২৬) ও মোস্তাকিনের ছেলে মোস্তাফিজুর রহমান মিঠু (২৮)। তারা দুজনই বিশ্ববিদ্যালয় সংলগ্ন মীর্জাপুর এলাকার বাসিন্দা। অনিক মাহমুদ বনি বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের বহিষ্কৃত কর্মী।

জানা গেছে, আটক অনিক মাহমুদ বনি রাবি শাখা ছাত্রলীগের বহিষ্কৃত কর্মী ও রাজশাহীর আওয়ামী লীগ নেতা আজিজুল হক বেন্টুর অনুসারী। ছাত্রলীগ ও আজিজুল হক বেন্টুর পরিচয় দিয়ে রাবিতে ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা রকম অপকর্ম করার অভিযোগ রয়েছে বনির বিরুদ্ধে। সেই সঙ্গে আওয়ামী লীগ নেতা বেন্টুর টাকায় একাধিক গ্যাংয়েও নেতৃত্ব দেন বনি।

এর আগে, গত শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজকে মাথা ও পায়ে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর আহতকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হলে অবস্থার উন্নতি হয়। এ ঘটনায় বিচারের দাবিতে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগ নেতাকর্মীরাও। অপরাধীকে ধরতে সেদিন থেকেই অভিযান চালায় মতিহার থানা পুলিশ।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, শিক্ষার্থী ফিরোজ আনামের ওপর হামলা ও ছিনতাইয়ের ঘটনায় বনির সঙ্গে মাহফুজুর রহমান মিঠু নামে তার এক সহচরকেও গ্রেফতার করা হয়েছে। দুজনকে ক্যাম্পাসের বাইরে থেকে আটক করা হয়েছে। তারা ঘটনার স্বীকারোক্তি দিয়েছেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, দুইজনকে গ্রেফতার করা হয়েছে। একজন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অন্যজন রাজশাহী কলেজের। গত রাতে মাদার বখ্শ হল থেকে তাদের ব্যবহৃত মোটরসাইকেল আটক করা হয়। আজ তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর