Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৯ ১২:১২

চবি শিক্ষার্থীকে কটেজ মালিকের প্রাণনাশের হুমকি

চবি প্রতিনিধি

চবি শিক্ষার্থীকে কটেজ মালিকের প্রাণনাশের হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মহসিন কটেজের মালিক মোহাম্মদ শরীফুল ইসলামের বিরুদ্ধে শিক্ষার্থীদের প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে। একই সাথে প্রশাসনের কর্মচারী বলে শিক্ষার্থীদের সার্টিফিকেট আটকানোরও হুমকি দেন তিনি।

সোমবার রাত ১২টার দিকে কয়েকজন শিক্ষার্থীকে আগামী মাসে কটেজ ছেড়ে দিতে মুঠোফোনে ফোন করে অজ্ঞাত এক নাম্বার থেকে এ হুমকি দেন তিনি।

অভিযুক্ত শরীফ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী বলে জানা যায়। ছাত্রদের অভিযোগ সম্প্রতি কটেজের পানি ও বিদ্যুৎ সমস্যা দেখা দিলে শিক্ষার্থীরা তা নিরসন করার অনুরোধ করে। কিন্তু কটেজ মালিক শরিফ উদ্দিন উল্টো শিক্ষার্থীদের ভালো না লাগলে কটেজ ছেড়ে চলে যেতে বলে। এসব বিষয়ে প্রতিবাদ করলে মেসে বসবাসরত শিক্ষার্থীদের উপর চড়াও ও দুর্ব্যবহার করেন শরীফ।

এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে হুমকি প্রাপ্ত ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আরজু মিয়া বলেন, গতকাল রাত ১২ টার দিকে আমার মুঠোফোনে ফোন করে অজ্ঞাত এক নম্বর থেকে বিভিন্ন অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকেন। এ সময় ওই ব্যক্তির পরিচয় জানতে চাইলে অপর প্রান্ত থেকে কটেজ থেকে চলে না গেলে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেন। শুধু আমাকে নয় গতকাল রাতে আরো কয়েকজনকে ওই নাম্বার থেকে হুমকি দেওয়া হয়।

গণিত বিভাগের শিক্ষার্থী মুশফিক রাহাত বলেন, আগামী মাসে বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রত্যেক বিভাগে পরীক্ষা শুরু হবে। এমতাবস্থায় কটেজ ছেড়ে দিলে ভোগান্তিতে পড়তে হবে আমাদের। তার উপর কটেজ ছেড়ে দিতে হুমকি দিচ্ছে কটেজ মালিক। এছাড়া আমাদের সার্টিফিকেটও সমস্যা করবে বলে তিনি হুমকি দেন।

তিনি আরও বলেন, আমরা শিক্ষার্থী, আমরা ব্যাচেলার, আমরা পিতামাতাকে ছেড়ে এখানে শিক্ষার জন্য এসেছি। অহেতুক কটেজ মালিকের হুমকিতে আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে অভিযুক্ত শরীফের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদককে দেখা করতে বলেন৷ তিনি মিডিয়ার সাথে যুক্ত বলেও জানান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য