Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৯ ১৪:৪৭

টাঙ্গাইলে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল ২ কিশোরী

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল ২ কিশোরী

টাঙ্গাইলের মির্জাপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হকের হস্তক্ষেপে একদিনে ২ জন কিশোরী বাল্যবিয়ের কবল থেকে রক্ষা পেয়েছে। সেইসাথে বাল্যবিয়ের দায়ে বর ও কনে পক্ষকে ১ লাখ টাকা জরিমানা ও উভয়পক্ষের মুচলেকা নেওয়া হয়েছে। সোমবার রাতে উপজেলার তরফপুর ও মির্জাপুর পৌর এলাকার বাওয়ার কুমারজানি এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার তরফপুর ইউনিয়নের তরফপুর গ্রামের সোনা মিয়ার ছেলে মো. আসিফ (২৬) একই ইউনিয়নের ছিটমামুদপুর গ্রামের ছহিম মিয়ার ১৫ বছরের মেয়ের  সাথে বিয়ের দিন ধার্য় করা হয়। একই দিনে পৌর এলাকার বাওয়ার কুমারজানি গ্রামের বাবলু দেওয়ানের ছেলে রাকিব দেওয়ানের (১৯) সাথে ছিটমামুদপুর গ্রামের মান্নান মিয়ার ১৬ বছরের মেয়ের বিয়ের দিন ধার্য করা হয়। খবর পেয়ে সন্ধ্যায় দুটি বাল্যবিয়ের অনুষ্ঠানে হাজির হন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মঈনুল হক। বিয়ের অনুষ্ঠান বন্ধ করে ২ জন বর ও কনের বাবাকে আটক করে এসিল্যান্ড অফিসে আনা হয়। পরে উভয় পক্ষকে ১ লাখ টাকা জরিমানা এবং বাল্য বিয়ে না করা বা না দেয়ার শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হক বলেন, মানসিকতার পরিবর্তন, সচেতনতা এবং সকল শ্রেণি পেশার মানুষদের এগিয়ে আসার মাধ্যমে আমাদের সমাজ বাল্য বিয়ে মুক্ত পারে। এজন্য  সকলকে একসাথে কাজ করতে হবে। 

বিডি-প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য