Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১৮:৪৪
আপডেট : ২৩ অক্টোবর, ২০১৯ ২১:১১

ঢাবির হল থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় ৪ ছাত্রলীগ নেতা বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবির হল থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় ৪ ছাত্রলীগ নেতা বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল থেকে অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় ওই হলের চার ছাত্রলীগ নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে ‘কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না’ জানতে চেয়ে তাদের কাছে চিঠি পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বুধবার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী।
  
বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনন্সিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ঢাবি ছাত্রলীগের বিগত কমিটির সাবেক উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান তুষার, দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-অর্থ বিষয়ক সম্পাদক আবু বকর আলিফ, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও মুহসীন হল শাখার যুগ্ম-সম্পাদক ইমরান হোসেন এবং পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও হলের ধর্ম বিষয়ক সম্পাদক ইফতেখারুল ইসলাম তুষার।

প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, মুহসীন হলের একটি কক্ষ থেকে অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় হল কর্তৃপক্ষ এসব শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার সুপারিশ করেছিল। তারই প্রেক্ষিতে সাময়িক বহিষ্কার করে ‘কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না’ এই মর্মে চিঠি দেওয়া হয়েছে।
 
উল্লেখ্য, গত ৮ অক্টোবর রাতে হলে অভিযান চালিয়ে তুষার ও আলিফকে আটক করা হয়। এ সময় তাদের অবস্থান করা কক্ষ থেকে একটি রিভলবার, ছয় পিস ইয়াবা, এক বোতল ফেন্সিডিল, সিসি ক্যামেরা, বেশ কয়েকটি রড ও একটি খেলনা রাইফেল ও নগদ ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়। একই দিন বিকেলে হলের কক্ষ দখলের জেরে অন্য দুই ছাত্রলীগ নেতাকে মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছিল তুষার।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য