শিরোনাম
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৯ ১৬:৫৭

আন্দোলনের নামে অরাজকতা সহ্য করা হবে না: নওফেল

নাজমুল হুদা, সাভার :

আন্দোলনের নামে অরাজকতা সহ্য করা হবে না: নওফেল

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আন্দোলন সাংবিধানিক অধিকার কিন্তু অরাজকতা বা স্বেচ্ছাচারিতা করা কখনো কারো অধিকার হতে পারে না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গুটি কয়েক আন্দোলনকারীদের জন্য সাধারণ শিক্ষার্থীদের জীবন বিপন্ন হতে পারে না।

শনিবার দুপুরে সাভারের আক্রান এলাকায় ইস্টার্ন ইউনিভার্সিটিতে ষষ্ঠ সমাবর্তনে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন। শিক্ষা উপমন্ত্রী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা উপাচার্যের বিরুদ্ধে কিছু অভিযোগ শিক্ষা মন্ত্রণালয়ে জমা দিয়েছে সেই সাথে উপাচার্যের পক্ষ থেকেও মন্ত্রণালয়ে অভিযোগ পত্র দেওয়া হয়েছে। সরকার এর নিরপেক্ষ তদন্ত করবে বলে জানিয়েছেন তিনি।

নওফেল বলেন, আমরা বারবার বলেছি বিশ্ববিদ্যালয়কে অচল করার জন্য যারা বাইরের অপশক্তিকে সঙ্গে নিয়ে অরাজগতা সৃষ্টি করছে তাদের থেকে বিরত থাকুন। তদন্তের পরে আমরা তো একটি ব্যবস্থা নেবো অবশ্যই। কিন্তু এরআগে কারো অধিকার নেই যে শুধু অভিযোগের ভিত্তিতে ক্যাম্পাসের এই অচল অবস্থার সৃষ্টি করা। আমরা অবশ্যই দুই পক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত করবো।


সমাবর্তনে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন বাংলাদেশে মার্কিন ভারপ্রাপ্ত রাষ্ট্রদুত মিজ জোয়েন ওয়্যাগনার,বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ, ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল, ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কলা অনুষদের ডিন অধ্যাপক তাহমিনা আহমেদসহ অনেকে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য