শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২০ ১৪:০৯

নব্য জেএমবি সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

নব্য জেএমবি সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী গ্রেফতার

বোমা তৈরির বিপুল পরিমান সরঞ্জামসহ নব্য জেএমবি সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ভোরে নগরীর সোনাডাঙ্গা পুরাতন গল্লামারী রোডের হাসনাহেনা নামের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে- খুলনা বিশ্ববিদ্যালয়ের বিবিএ ৪র্থ বর্ষের শিক্ষার্থী নুর মোহাম্মদ অনিক (২৪) এবং পরিসংখ্যান ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোজাহিদুল ইসলাম রাফি (২৩)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গত ২৩ সেপ্টেম্বর খানজাহান আলী থানা কৃষক লীগ অফিস ও ৫ ডিসেম্বর আড়ংঘাটা থানার গাড়ি গ্যারেজে বোমা বিষ্ফোরণ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। 

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির জানান, স্যোসাল মিডিয়ায় উগ্রবাদী মতাদর্শে আকৃষ্ট হয়ে তারা নব্য জেএমবি’র প্রভাবিত হয়। পরে তারা নিজেরাই দূর নিয়ন্ত্রক বিস্ফোরক তৈরির কারিগরী জ্ঞান আয়ত্ত করে। নগরীর বিভিন্ন ভাড়া বাড়িতে থেকে তারা বোমা তৈরি ও নাশকতামূলক কাজ পরিচালনা করতো। অভিযানে ১৪৪ বক্স ম্যাচ (দিয়াশলাই), রিচার্জাবল ব্যাটারি, ইনটেক কচটেপ, বিদ্যুতের তার, তিন প্যাকেট লোহার বল, সার্কিট বোর্ড, সার্কিট ক্যাবল অসংখ্য বারুদ ছাড়ানো দিয়াশলাইয়ের কাঠি, ব্লেন্ডার মেশিন উদ্ধার হয়। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য