শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৩২

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বৃদ্ধাশ্রমের মাদের জন্য অন্য রকম ভালোবাসা

আহসান নাঈম, ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বৃদ্ধাশ্রমের মাদের জন্য অন্য রকম ভালোবাসা

বৃদ্ধাশ্রমের মায়েদের সঙ্গে নিয়ে বিশ্ব ভালোবাসা দিবস অন্য রকমভাবে পালন করল ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান কয়েকজন শিক্ষার্থী।

শুক্রবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে কুষ্টিয়ার উদয়ন বৃদ্ধাশ্রমের ২৬ জন মায়েদের নিয়ে নানা আয়োজনে ভিন্ন ভাবে দিবসটি পালন করেন শিক্ষর্থীরা। 

আয়োজকরা বলেন, প্রতিবছর ভালোবাসা দিবসে সবাই নিজ-নিজ পরিবারের সঙ্গে দিনটি উদযাপন করেন। তবে বৃদ্ধাশ্রমের মায়েরা সেই ভালোবাসা থেকে বঞ্চিত থাকেন। সেই কারণে মায়েদের মাঝে খাবার বিতরণ, বস্ত্র ও সময় দিয়ে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি।

এমনি শুক্রবার বিশ্ব ভালোবাসা দিবসে বৃদ্ধাশ্রমের মায়েদের সঙ্গে দুপুরের খাবার খান এবং তাদের মধ্যে বস্ত্র বিতরণ করেন কয়েকজন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী। এছাড়া সারাদিন তাদের সঙ্গে খেলাধুলা, গান ও গল্প করেন। এসময় বৃদ্ধাশ্রমের মায়েদের মুখে আনন্দের কান্না দেখা যায়। নিজেদের সন্তানতুল্য ভেবে অনেক শিক্ষার্থীকে তারা জড়িয়ে ধরেন।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী সোনালী আক্তার বলেন, ‘গতানুগতিক ভালোবাসার বাহিরে এসে অসহায় মায়েদের নিয়ে সময় কাটানোর ইচ্ছেটা অনেক দিনের। সেই ইচ্ছেটার পূরণ হলো বিশ্ব ভালোবাসা দিবসে। এই অসহায় মায়েদের মুখের দিকে তাকালে আমার মায়ের মুখচ্ছবি আমি দেখতে পাই। শিক্ষক, সাবেক বড় ভাইদের সহযোগিতায় মায়েদের সাথে দিনটি ভালই কাটলো।’ 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মো: রশিদুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী লেখক ও গবেষক ডা. সারিয়া সুলতানা, অগ্রণী ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসার রিপন উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহযোগিতা করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জাহানারা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহম্মদ শরীফ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য