শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৪৩

র‍্যাগিং মুক্ত ক্যাম্পাসের দাবিতে পবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি

পটুয়াখালী প্রতিনিধি

র‍্যাগিং মুক্ত ক্যাম্পাসের দাবিতে পবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি

র‍্যাগিং মুক্ত ক্যাম্পাসের দাবিতে টানা ৬ দিনের কর্মবিরতি ঘোষণা করে আন্দোলনে নেমেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষকরা।

মঙ্গলবার থেকে আগামী ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন করে কর্মবিরতি পালন করবেন শিক্ষক নেতারা। এ কারণে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কোনও ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল কাশেম চৌধুরী বলেন, ‘র‍্যাগিংয়ের  অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ১৩ ফেব্রুয়ারি ১৫ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করে। হঠাৎ করে সোমবার কতিপয় শিক্ষার্থী শাস্তি পাওয়া শিক্ষার্থীদের পক্ষ নিয়ে বিদ্যালয়ের ভিসি ও শিক্ষকদের অবরুদ্ধ করে আন্দোলন শুরু করে। পরে সোমবার মধ্যরাতে পটুয়াখালীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সমঝোতায় ভিসি ও  শিক্ষকরা মুক্ত হন।

তিনি আরও বলেন, যেহেতু শিক্ষার্থীরা র‍্যাগিংয়ে অভিযুক্ত শিক্ষার্থীদের পক্ষে অবস্থান নিয়েছে, সুতরাং আমরা শিক্ষকরা আগামী ২৩ তারিখ পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন করে কর্মবিরতি পালন করব।

আগামী ২৩ তারিখ র‍্যাগিংয়ের অভিযোগে বহিষ্কৃত ১৫ শিক্ষার্থীর বিষয়ে তদন্ত কমিটি তাদের প্রতিবেদন দাখিল করার কথা।

গত ১৩ ফেব্রুয়ারি র‌্যাগিংয়ের অভিযোগে ১৫ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান বিভাগের ডিন ড. লোকমান আলীকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর