শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ১৪:২৩

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ-এর নতুন চেয়ারম্যান মোস্তাফিজুল হক

অনলাইন ডেস্ক

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ-এর নতুন চেয়ারম্যান মোস্তাফিজুল হক
অধ্যাপক মোস্তাফিজুল হক

এ অঞ্চলের প্রথম ক্রিয়েটিভ বিশ্ববিদ্যালয় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্ত গত ৩০ মে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। তার মহাপ্রয়াণে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ-এর গত ১৮/৬/২০২০ তারিখের সভায় প্রয়াত চেয়ারম্যান মহোদয়ের আত্মার মাগফিরাত কামনা করে শোক প্রস্তাব গৃহীত হয়। উক্ত সভায় সর্বসম্মতিক্রমে বোর্ড অব ট্রাস্টিজ-এর সম্মানীত সদস্য শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হককে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব অর্পণ করা হয়। 

এ দেশের একজন বরেন্য খ্যাতিমান চিত্রশিল্পী, বিশিষ্ট শিশু চিত্রশিল্প বিশেষজ্ঞ ও সফল সংগঠক শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ড্রইং এন্ড পেইন্টিং বিভাগের সিনিয়র অধ্যাপক। তিনি তৎকালীন ঢাকা আর্ট কলেজ থেকে পাশ করে জাপানে চিত্রশিল্পের উপর উচ্চতর শিক্ষা গ্রহণ করেন। 

শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্ত’র সহযোদ্ধা হিসেবে অক্লান্ত পরিশ্রম করে প্রতিষ্ঠা করেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি। তিনি গুণগতমানসম্পন্ন জাতি বিনির্মাণে কর্মমুখী ও সৃজনশীল শিক্ষা এবং একইসাথে ভাষা ও সাংস্কৃতিক শিক্ষা বিকাশের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাঙ্খিত লক্ষ্য অর্জনে অবদান রেখে চলেছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর