১০ আগস্ট, ২০২০ ২২:০৬

ইবির লোক প্রশাসন বিভাগের নতুন সভাপতি ড. লুৎফর রহমান

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবির লোক প্রশাসন বিভাগের নতুন সভাপতি ড. লুৎফর রহমান

অধ্যাপক ড. লুৎফর রহমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক প্রশাসন বিভাগের নতুন সভাপতি হিসেবে অধ্যাপক ড. লুৎফর রহমান নিয়োগ পেয়েছেন। 

সোমবার বেলা ১১ টার দিকে বিভাগের সভাপতির কক্ষে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

জানা গেছে, লোক প্রশাসন বিভাগের সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেনের মেয়াদ শেষ হওয়ায় অধ্যাপক ড. লুৎফর রহমান তার স্থলাভিষিক্ত হলেন। দায়িত্ব হস্তান্তরকালে বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, অধ্যাপক সেলিমসহ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণের পর ড. লুৎফর রহমান বলেন, 'শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় বিভাগের উন্নয়ন চলমান রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভাগের সহকর্মী শিক্ষক এবং শিক্ষার্থীসহ সবার সহযোগিতা পেলে উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে।'

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রথম শিক্ষার্থী হিসেবে নিজ বিভাগে সভাপতির দায়িত্ব গ্রহণ করলেন ড. লুৎফর রহমান। তিনি লোক প্রশাসন বিভাগে ১৯৯২-৯৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) এবং ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে ২০০৩ সালে লোক প্রশাসন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১৭ অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি 'গুড গভর্নেন্স অব হেলথ সেক্টর ইন বাংলাদেশ, বিষয়ে পিএইচডি ডিগ্রী ও প্রশাসন, সু-শাসন, নারী ক্ষমতায়ন, স্থানীয় সরকার, ইসলামিক প্রশাসন ও গভর্নেন্স বিষয়ে তার একাধিক প্রবন্ধ রয়েছে। এছাড়াও লোক প্রশাসন তাত্ত্বিক ও প্রায়োগিক রুপরেখা বিশ্লেষণ নামে যৌথভাবে একটি গ্রন্থ রচনা করেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর