১৭ আগস্ট, ২০২০ ২০:২৮
ঢাবিতে কালো পতাকা প্রদর্শন

বিএনপির আমলেই জঙ্গিদের উত্থান : ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির আমলেই জঙ্গিদের উত্থান : ছাত্রলীগ

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলা ভাস্কর্যের সামনে এ কর্মসূচি পালন করা হয়। পরে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

সমাবেশে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জঙ্গিবাদ মুক্ত হয়েছে। বিএনপি-জামায়াত জোট সরকার এ দেশকে জঙ্গিবাদের দেশ বানিয়েছিল। তারা সারাদেশে একযোগে বোমা হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা এদেশের ভালো চায় না।’

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল তাদের দোসর বিএনপি-জামায়াত বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে বারবার মাথা সাড়া দিচ্ছে। তাদের প্রতিহত করতে দেশের সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতেই বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে এই হামলা চালানো হয়েছিল। হামলাকারী পলাতক জঙ্গিদের এই হামলায় মদদ প্রদানকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।

তিনি বলেন, ‘বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান ঘটে। তারাই জঙ্গিদের লালন-পালন করে আসছে। ২০০৫ সালে দেশের ৬৩ জেলা ৫০০টি পয়েন্টে বোমা হামলা চালিয়েছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। ধিক্কার জানাই সেই জেএমবির মদদদাতা বিএনপি জোট সরকারের প্রতি। বর্তমানে জঙ্গি দমনে কঠোর ভূমিকা পালন করছে আওয়ামী লীগ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ।’

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর