শিরোনাম
প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০২০ ২২:০৩
প্রিন্ট করুন printer

ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করায় ববি শিক্ষার্থী বহিস্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করায় ববি শিক্ষার্থী বহিস্কার

বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে ফেসবুকে কটূক্তি এবং বিদ্বেষমূলক বিভিন্ন প্রচারণা চালানোর অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মো. খালিদ হাসানকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। 

রবিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় খালিদ হাসানের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। খালিদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে ফেসবুকে কটূক্তি এবং সাম্প্রদায়িক বিদ্বেষমূলক বিভিন্ন প্রচারণা চালানোর অভিযোগে গত অক্টোবর মাসে খালিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা। অভিযোগের সাথে তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে করা কটূক্তিমূলক বিভিন্ন স্ট্যাটাসের কপি স্ক্রিন শর্ট যুক্ত করা হয়। এ নিয়ে দীর্ঘ তদন্ত ও অভিযুক্তের বক্তব্য নেয়ার পর অভিযুক্ত শিক্ষার্থী খালিদ হাসানকে শ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কারের সুপারিশ করে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটি। 

মুঠোফোনে অভিযুক্ত খালিদ হাসান বলেন, অভিযোগ তদন্তের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বক্তব্য নিয়েছে। তখন তিনি তার অবস্থান ব্যাখ্যা করেছেন। এ নিয়ে আর কিছু বলার নেই তার।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর