শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:০৮
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:১০
প্রিন্ট করুন printer

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ায় প্রধানমন্ত্রীকে ববি উপাচার্যের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ায় প্রধানমন্ত্রীকে ববি উপাচার্যের অভিনন্দন
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বাংলাদেশ স্বল্পোন্নত (এলডিসি) দেশের তালিকা থেকে বের হয়ে উন্নয়নশীল দেশে উত্তরণের মর্যাদা লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি প্রেরিত এক বিবৃতিতে উপাচার্য বলেন, এই স্বীকৃতি দেশের জন্য গৌরব ও সম্মানের। প্রধানমন্ত্রীর সময়োপযোগী ও দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ এ গৌরব অর্জনে সক্ষম হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ আত্মমর্যাদাশীল দেশ হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সামনে রেখে দেশের এই অর্জন ঐতিহাসিক বলে মনে করেন উপাচার্য।

গত শুক্রবার জাতিসংঘের ‘কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (সিডিপি)’ এর ত্রি-বার্ষিক মূল্যায়নের পর এলডিসি থেকে উত্তরণের চূড়ান্ত সুপারিশ লাভ করে বাংলাদেশ। সিডিপি ৩টি সূচকের ভিত্তিতে এলডিসি দেশ থেকে উত্তরণের বিষয়টি পর্যালোচনা করে। বাংলাদেশ ৩টি সূচকেই শর্ত পূরণ করে এগিয়ে যাওয়ায় জাতিসংঘের ‘কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (সিডিপি)’ এই সিদ্ধান্ত গ্রহণ করে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর