শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১৬:১৮
আপডেট : ১১ মার্চ, ২০২১ ২৩:৩৮
প্রিন্ট করুন printer

ই-মেইলে মিথ্যা তথ্য ছড়ানোর ঘটনায় রাবি শিক্ষককে শোকজ

রাবি প্রতিনিধি

ই-মেইলে মিথ্যা তথ্য ছড়ানোর ঘটনায় রাবি শিক্ষককে শোকজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মুক্তিযুদ্ধে বিশ্বাসী ও প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য অর্থনীতি বিভাগের অধ্যাপক রেজাউল করিম বকসীকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে স্টিয়ারিং কমিটি। 

আজ বৃহস্পতিবার দুপুরে স্টিয়ারিং কমিটির নবনির্বাচিত সদস্যদের প্রথম বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বাংলাদেশ প্রতিদিনকে নিশ্চিত করেছেন কমিটির কনভেনার অধ্যাপক ড. হাবিবুর রহমান।

তিনি জানান, আমাদের দলের এক শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ানোর ঘটনায় যেহেতু রেজাউল করিম বকসীর নাম এসেছে, তাই আপাতত দল থেকে তার সদস্যপদ স্থগিত কেন করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হচ্ছে। নোটিশ লেখার জন্য আমাদের এক সদস্যকে দায়িত্ব দেয়া হয়েছে। খুব দ্রুতই অভিযুক্তের কাছে নোটিশ যাবে। মিথ্যা তথ্য ছড়ানোর ঘটনায় দলের আজ প্রথম মিটিংয়ে নিন্দা প্রস্তাবও উত্থাপন করা বলে তিনি জানান। 

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে কনভেনার পদের প্রার্থী ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম টিপুর নামে মিথ্যা তথ্য ছড়ানো হয় বলে অর্থনীতি বিভাগের অধ্যাপক রেজাউল করিম বকসীর বিরুদ্ধে অভিযোগ উঠে। অধ্যাপক রেজাউল করিম বকসী একটি ভুয়া মেইল ব্যবহার করে কুৎসা রটিয়েছে উল্লেখ করে গত ২৫ ফেব্রুয়ারি রাতে নগরীর মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন অধ্যাপক ড. সুলতান উল ইসলাম টিপু।

এদিকে আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত দলের প্রথম বৈঠকে পূর্ণাঙ্গ কমিটি নির্বাচন করা হয়েছে। কমিটিতে কো-কনভেনার-১ রসায়ন বিভাগের অধ্যাপক ডঃ তারিকুল হাসান মিলন, কো-কনভেনার-২ বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক ডঃ জাহাঙ্গীর আলম সাউদ (লিটন), কো-কনভেনার-৩ ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক আলি রেজা অপু নির্বাচিত হয়েছেন। 

এছাড়াও সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক মিজানুর রহমান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর