শিরোনাম
প্রকাশ : ১৩ মে, ২০২১ ১২:৩২
প্রিন্ট করুন printer

পররাষ্ট্রমন্ত্রীকে বিএনএ ওসমানী শাখার শুভেচ্ছা

অনলাইন ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রীকে বিএনএ ওসমানী শাখার শুভেচ্ছা
ড. এ কে আবদুল মোমেন
Google News

আন্তর্জাতিক নার্স দিবসে (১২ মে) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের প্রতি গভীর কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা। এক শুভেচ্ছা বার্তায় বিএনএ ওসমানী শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক এ কৃতজ্ঞতা জানান।

নেতৃবৃন্দ বলেন, করোনা সংক্রমণের শুরু থেকে সিলেটে নার্সিং কর্মকর্তারা জীবনবাজি রেখে কোভিড আক্রান্তদের সেবায় কাজ করে যাচ্ছেন। এই দুঃসময়ে পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন নার্সিং কর্মকর্তাদের পাশে থেকে তাদের সাহস যুগিয়েছেন, অনুপ্রাণিত করেছেন। যখনই সিলেটের কোন নার্সিং কর্মকর্তার কোন সমস্যার কথা তিনি জেনেছেন, ততক্ষনাৎ তা সমাধানের উদ্যোগ নিয়েছেন। 

নার্সিং নেতৃবৃন্দ বলেন, অসুস্থদের সেবা দিতে গিয়ে কোভিড আক্রান্ত হয়ে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের নার্সিং কর্মকর্তা রুহুল আমিন (দেশের প্রথম পুরুষ নার্সিং কর্মকর্তা) মারা গেলে তার পরিবারের পাশে অভিভাবকের ভূমিকায় অবর্তীণ হন পররাষ্ট্রমন্ত্রী। মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন অসহায় পরিবারটিতে তিন মাসের খাবার পাঠান। পররাষ্ট্রমন্ত্রী দুই লাখ টাকা আর্থিক অনুদানের পাশাপাশি রুহুল আমিনের একমাত্র ছেলের এইচএসসি পর্যন্ত পড়ালেখার দায়িত্বও নেন। রুহুল আমিনের পরিবারের প্রণোদনা প্রাপ্তির বিষয়টিও নিশ্চিত করেন ড. মোমেন।

একইভাবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা মো. নূরুল ইসলাম কোভিড আক্রান্ত হলে তার চিকিৎসার খোঁজ খবর নেন পররাষ্ট্রমন্ত্রী। তার মৃত্যুর পর পরিবারের প্রণোদনা প্রাপ্তির ব্যাপারেও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

পররাষ্ট্রমন্ত্রীকে ‘নার্সবান্ধব’ জনপ্রতিনিধি ও মন্ত্রী উল্লেখ করে আন্তর্জাতিক নার্স দিবসে তাকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান বিএনএ ওসমানী হাসপাতাল শাখার নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, নার্স দিবসেও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বিএনএ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেককে ফোন দিয়ে শুভেচ্ছা জানান এবং সকল নার্সিং কর্মকর্তাদের খোঁজখবর নেন। আগামীতেও  নার্সিং কর্মকর্তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর