শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২১ ১৮:৪১
প্রিন্ট করুন printer

এবার রাবির সাবেক প্রক্টর ও ছাত্রলীগ সভাপতির ব্যাংক হিসাব তলব

রাবি প্রতিনিধি

এবার রাবির সাবেক প্রক্টর ও ছাত্রলীগ সভাপতির ব্যাংক হিসাব তলব
অধ্যাপক লুৎফর রহমান ও ইব্রাহিম হোসেন মুন
Google News

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ও সাবেক ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন মুনসহ চারজনের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল গত ৩০ মে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে এ বিষয়ে চিঠি দিয়ে এ তথ্য চেয়েছে।

বিভিন্ন ব্যাংক ও এনবিআর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

যাদের ব্যাংক হিসাব তলব করা হয়েছে তারা হলেন, রাবির সাবেক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, তার স্ত্রী মনিরা ইয়াসমিন, ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেন মুন ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকা।

চিঠিতে ওই ব্যক্তিদের একক বা যৌথ নামে অথবা তাদের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের নামে ব্যাংক আমানত, যে কোনো স্থায়ী, চলতি ও ঋণ হিসাব, ফরেন কারেন্সি অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, সঞ্চয়পত্র বা অন্য যেকোনো ধরনের সঞ্চয় থাকলে পত্র প্রাপ্তির ৭ দিনের মধ্যে পাঠাতে বলা হয়েছে। আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ১১৩ (এ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ তথ্য চাওয়া হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

অভিযোগ রয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের সহযোগী ছিলেন সাবেক প্রক্টর ও ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন। 

এর আগে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুস সোবাহান, তার জামাতা, পুত্র, কন্যা ও স্ত্রীসহ ৫ জনের ব্যাংক হিসাব তলব করেছিল জাতীয় রাজস্ব বোর্ড।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ব্যাংকের কাছে যদি আমার ব্যাংক হিসাব চেয়ে থাকে তাহলে তারা হিসাব দেবে। কেউ হয়তো শত্রুতা করে এসব করাচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর