১৪ জুন, ২০২১ ১৪:৩৬

প্রথম কর্মদিবসেই লিয়াজোঁ অফিস বন্ধ করলেন বেরোবি’র ভিসি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রথম কর্মদিবসেই লিয়াজোঁ অফিস বন্ধ করলেন বেরোবি’র ভিসি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ভিসি অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রথম কর্মদিবসে ঢাকার লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছেন। সোমবার দায়িত্ব গ্রহণ করে তিনি এই ঘোষণা দেন। সকালে ক্যাম্পাসে দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এই ঘোষণার কথা বলেন। 

তিনি বলেন, রবিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিস গিয়েছিলাম। সেখানে গিয়ে লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছি। এখন থেকে মিটিং বিশ্ববিদ্যালয়ে হবে। 

ভিসি  বলেন, বিশ্ববিদ্যায়ের অভ্যন্তরীণ যে সমস্যাগুলো আছে সবার আগে তার সমাধান করতে হবে। আমার মনে হয় এতে সময় লাগবে। খুব দ্রুত এ সমস্যাগুলো সমাধান করা যাবে না। কারণ, সমস্যাগুলো একদিনে তৈরি হয়েছে বলে আমার মনে হয় না। শিক্ষকদের সঙ্গে আলাপ করে সবাইকে নিয়ে দীর্ঘদিনের সমস্যাগুলো নিরসনের চেষ্টা করবো।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থানের কথা জানিয়ে ভিসি বলেন, আমি চাই বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাক। এখানে যে একাডেমিক সমস্যাগুলো আছে তা দূর করার চেষ্টা করবো। আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়টি যেন পূর্ণাঙ্গতা পায় সে ব্যাপারে সরকারের সহযোগিতা আশা করছি।

স্ব শরীরে ক্লাস পরীক্ষার বিষয়ে তিনি জানান, সরকারী সিদ্ধান্তের বাইরে আমি যেতে পারি না। তবুও আমি শিক্ষকদের সাথে কথা বলবো। সমন্বিতভাবে এ বিষয়েও সিদ্ধান নেওয়া হবে। গত ১০ বছরে যে সেশনজট তৈরি হয়েছে তা দূর করারও আশ্বাস দেন তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়াা ডিনা, অর্থ ও হিসাব দফতরের পরিচালক ড. আর এম হাফিজুর রহমান সেলিম, প্রক্টর গোলাম রাব্বানী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ। 

গত ৯ জুন শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণ জারির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. হাসিবুর রশীদকে ৪ বছরের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর