শিরোনাম
প্রকাশ : ২৫ জুলাই, ২০২১ ১৫:০২
আপডেট : ২৫ জুলাই, ২০২১ ১৫:১২
প্রিন্ট করুন printer

১৩ ও ১৪ আগস্ট ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব

প্রেস বিজ্ঞপ্তি

১৩ ও ১৪ আগস্ট ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব
Google News

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) আয়োজন করতে যাচ্ছে আলেশা হোল্ডিং লিমিটেড ১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব-২০২১। ‘We are a thousand splendid suns’ এই স্লোগানকে ধারণ করে আগামী ১৩ ও ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে এ বিতর্ক উৎসব। 

এই বিতর্কে উৎসবে অংশগ্রহণ করতে পারবেন বিশ্বের যে কোনো প্রান্তের স্কুল, মাদ্রাসা, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকসহ বিতর্ক অনুরাগী যে কেউ। এই উপলক্ষে সারাদেশ জুড়ে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা, বারোয়ারি ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। এনডিএফ বিডি’র ওয়েবসাইট www.ndf-bd.com –ভিজিট করে অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবে। 

উক্ত আয়োজনে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান। একই সাথে থাকছে সারা বিশ্বের বিভিন্ন দেশের বিতার্কিকদের অংশগ্রহণে বিপি ফরম্যাটে আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা। যুক্তরাষ্ট্রের Quinnipiac University এর অধ্যাপক মোহাম্মদ নিয়ামত এলাহী থাকবেন বিতর্ক কর্মশালায়। এনডিএফ বিডি জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা, এনডিএফ বিডি বারোয়ারি ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতার বাছাইপর্বে পর বিজয়ীরা চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে। থাকছে কুইজ প্রতিযোগিতা, দেশি- বিদেশি  বিতার্কিকদের অংশগ্রহণে প্রদর্শনী বিতর্ক এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসবে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করা যাবে ৬ আগস্ট পর্যন্ত।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর