২০ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৪৪

বশেমুরকৃবিতে পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

গাজীপুর প্রতিনিধি:

বশেমুরকৃবিতে পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি গবেষণা ফাউন্ডেশন (কেজিএফ), ঢাকার অর্থায়নে 'Modeling Climate Change Impact on Agriculture and Developing Mitigation and Adaptation Strategies for Sustaining Agricultural Production in Bangladesh’ প্রকল্পের অধীনে সোমবার থেকে পাঁচ দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সেমিনার কক্ষে 'Hands on Training on GIS & Remote Sensing’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন। 

ভাইস-চ্যান্সেলর কর্মশালার সার্বিক সাফল্য কামনা করে বলেন, অংশগ্রহণকারী বিজ্ঞানীগণ মনোযোগী হয়ে প্রশিক্ষণ গ্রহণ করবেন এবং কর্মজীবনে এর সফল প্রয়োগ করে কৃষি গবেষণায় ভূমিকা রাখবেন। 

অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের বিজ্ঞানী ও উক্ত প্রকল্পের কো-অর্ডিনেটর ড. যতীশ চন্দ্র বিশ্বাস বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রকল্পের ডেপুটি কো-অর্ডিনেটর ও বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. মিজানুর রহমান সভাপতিত্ব করেন। প্রকল্পের টিম মেম্বার ও কৃষিতত্ত্ব বিভাগের সহযোগী প্রফেসর ড. মোঃ আরিফুর রহমান খানের সঞ্চালনায় কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রকল্প সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটর, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের প্রথিতযশা বিজ্ঞানীগণ অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর