২১ সেপ্টেম্বর, ২০২১ ২২:০৯

এসইউবির বিজনেস স্টাডিজ বিভাগের ওরিয়েন্টেশন

প্রেস বিজ্ঞপ্তি

এসইউবির বিজনেস স্টাডিজ বিভাগের ওরিয়েন্টেশন

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর বিজনেস স্টাডিজ বিভাগের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কর্মসূচি সম্প্রতি এসইউবির দক্ষিণ পূর্বাচলস্থ স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসইউবির ব্যবসায় ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও বিজনেস স্টাডিজ বিভাগের প্রধান অধ্যাপক ড. আলী আহসান।

দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আলী আহসান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনে সাফল্য অর্জনের জন্য নিরলস পরিশ্রম ও কঠোর অধ্যবসায়ের কোনো বিকল্প নেই। শিক্ষার্থী থাকা অবস্থাতেই এ গুণগুলো তাদেরকে অর্জন করতে হবে। তিনি পাঠ্যপুস্তকের পাশাপাশি জীবন, জগত ও চলমান পৃথিবীর সর্বশেষ ঘটনা ও তথ্যের বিষয়ে হালনাগাদ থাকার পরামর্শ দেন। 
তিনি বলেন, ভবিষ্যতের সম্ভাব্য পেশা ও কর্মের বিষয়ে তাদেরকে এখনই একটি স্পষ্ট ধারণা নির্মাণ করতে হবে এবং সে অনুযায়ী লক্ষ্য ঠিক করে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করতে হবে। মনে রাখতে হবে, বিজ্ঞান ও প্রযুক্তির বিকাশের পাশাপাশি কর্মক্ষেত্রের প্রতিযোগিতাও দিনদিন বৃদ্ধি পাচ্ছে এবং সে প্রতিযোগিতা হয়ে উঠছে ক্রমশই বৈশ্বিক।

শিক্ষার্থীরা তাদের প্রতিক্রিয়ায় এই মর্মে তাদের অভিমত ব্যক্ত করেন যে, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর শিক্ষার্থী হতে পেরে তারা গর্বিত এবং এখানে শিক্ষা গ্রহণকালে তারা নিজেদেরকে গড়ে তোলার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদাও যাতে বৃদ্ধি পায়, সে ব্যাপারে সচেতন ও সচেষ্ট থাকবেন।

অনুষ্ঠানে ২০২১ সালের বসন্তকালীন ও গ্রীষ্মকালীন সেমিস্টারে বিজনেস স্টাডিজ বিভাগে ভর্তি হওয়া শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন। নির্ধারিত সূচি অনুযায়ী এ ওরিয়েন্টেশন কোর্স ২০২১ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ মহামারির কারণে তা আট মাস বিলম্বে অনুষ্ঠিত হলো। বিজনেস স্টাডিজ বিভাগের সকল শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীগণও এতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শেষপর্বে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনাও অন্তর্ভুক্ত ছিল। 

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসইউবির বিজনেস স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক এবং শিক্ষার্থীদের ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগিতার সমন্বয়ক নিপা সাহা।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর