২৭ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩০
ডিজিটাল জালিয়াতি ও অবৈধ পন্থায় ভর্তি

ঢাবি থেকে দুই ছাত্রকে স্থায়ী বহিষ্কার

একজনকে সাময়িক বহিষ্কার ও ৭২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি থেকে দুই ছাত্রকে স্থায়ী বহিষ্কার

সোমবার শৃঙ্খলা পরিষদের এক সভায় বহিষ্কারের এই সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাবির ফাইল ছবি

ডিজিটাল জালিয়াতি ও অবৈধ পন্থায় ভর্তি হওয়ায় সাময়িকভাবে বহিষ্কৃত দুই শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের মো. রাকিব হাসান এবং একই শিক্ষাবর্ষের ভূতত্ত্ব বিভাগের ইশরাক হোসেন রাফি। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নির্বাহী ফোরাম সিন্ডিকেটের পরবর্তী সভায় উপস্থাপন করা হবে।

সোমবার শৃঙ্খলা পরিষদের এক সভায় বহিষ্কারের এই সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সভায় আরও একজনকে সাময়িক বহিষ্কার ও পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৭২ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হযেছে, আইনশৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্র মো. আকতারুল করিম রুবেলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। আত্মপক্ষ সমর্থণের সুযোগ দিয়ে ‘কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’-এই মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, গত ২৬ জুন চাঁদা না পেয়ে রাজধানীর চাঁনখারপুলে অবস্থিত শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের এক ওয়ার্ডবয়কে মারধরের ঘটনায় গ্রেফতার হন আকতারুল করিম রুবেল। এরপরই তার বিরুদ্ধে ছিনতাই ও মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ ওঠে। রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক। ঘটনার পরে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর