৩ অক্টোবর, ২০২১ ০২:২৯

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের সময় ব্যবস্থাপনা বিষয়ক ফ্রি কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের সময় ব্যবস্থাপনা বিষয়ক ফ্রি কর্মশালা

শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র আন্তর্জাতিক শিক্ষা সেবাদাতা প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) ‘হাউ টু মেক বেস্ট ইউজ অব ইউর টাইম’ শীর্ষক বিনামূল্যে একটি দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা আয়োজন করেছে।

বর্তমানে চাকরির বাজার বিকশিত হচ্ছে। পরিবর্তনশীল এই বাজারে নিয়োগকারীরা, যারা সময়কে কার্যকরভাবে ব্যবহার করতে পারেন তাদের নিয়োগে প্রাধান্য দেয়। এমন প্রয়োজনের কথা মাথায় রেখে, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সাথে একযোগে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বিভিন্ন ভার্চুয়াল কর্মশালা আয়োজন করে।
 
কার্যকরী সময় ব্যবস্থাপনা বিষয়ক এই কর্মশালাটি গত ১ অক্টোবর সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। মোনাশ কলেজের স্টুডেন্ট সার্ভিসেস বিভাগের কাউন্সিলর এবং মনোবিজ্ঞানী (অস্ট্রেলিয়ান সাইকোলজিক্যাল সোসাইটির সদস্য) ড. মেগান ব্রাউনলি কর্মশালাটি পরিচালনা করেন।

ড. মেগান কার্যকরী সময় ব্যবস্থাপনার সাথে সম্পর্কিত বিভিন্ন দিকের ওপর আলোকপাত করেন। কর্মশালায় অংশ নেওয়া শিক্ষার্থীরা কীভাবে অগ্রাধিকার নির্ধারণ করে সময়ের সঠিক ব্যবহার করতে হবে এবং গড়িমসি কাটিয়ে উঠে সময়ের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হয় সে সম্পর্কে জানতে ও শিখতে পারেন।

এছাড়াও, অংশগ্রহণকারীরা মোনাশ কলেজ, অস্ট্রেলিয়া এবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ থেকে একটি যৌথ সনদ লাভ করেন। ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) অস্ট্রেলিয়ার মোনাশ কলেজের এক্সক্লুসিভ পার্টনার। মোনাশ ইউনিভার্সিটি বিশ্বের শীর্ষ ১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম (কিউএস ২০২২ র‌্যাংকিং অনুযায়ী)। 

শিক্ষার্থীরা বাংলাদেশে ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্য ইউসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’র সুবিধা রয়েছে।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর