২০ অক্টোবর, ২০২১ ২০:৫১

সম্প্রীতি ও সৌহার্দের বার্তা হৃদয়ে ধারণ করার আহবান ববি উপাচার্যের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সম্প্রীতি ও সৌহার্দের বার্তা হৃদয়ে ধারণ করার আহবান ববি উপাচার্যের

যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আজ বুধবার বাদ আসর বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে ববির কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

দোয়া  মোনাজাতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। মিলাদ ও দোয়া মোনাজাতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনীর উপর সংক্ষিপ্ত আলোচনা করা হয়। 

এ সময় উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, মহানবী (সা.) এর দৃষ্টি ছিল উদার। মহানবী (সা.) সকল ধর্মের প্রতি সহাবস্থানে থাকার কথা বলেছেন। মহানবী (সা.) সব সময় মানুষের কল্যাণের কথা ভাবতেন। ইসলাম শান্তির ধর্ম, তাই আমরা যদি মহানবীর (সা.) সততা,  আদর্শ ও মানবিকতা মেনে চলতে পারি এবং সকল ধর্মের প্রতি সহবস্থান থাকতে পারি তাহলেই আমরা সত্যিকারের মানবিক হতে পারবো। 
মহানবীর জীবনাদর্শকে প্রেরণা হিসেবে গ্রহণ করার জন্য মুসলিম উম্মাহসহ সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি। রাসুল (সা.) এর শান্তি, সম্প্রীতি ও সৌহার্দের বার্তা হৃদয়ে ধারণ করার আহবান উপাচার্য। পরে দোয়া মোনাজাতে সকলের মধ্যে পারস্পারিক সহনশীলতা ও সহমর্মীতা কামনা করে মহান আল্লাহর কাছে দোয়া করা হয়।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ পরিচালনা কমিটির আহ্বায়ক রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. নাজমুল কায়েসের সঞ্চালনায় দোয়া মোনাজাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার, ডিন, প্রক্টর, প্রভোস্ট, চেয়ারম্যানবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, দপ্তরপ্রধান, শিক্ষক সমিতির সভাপতি,  মসজিদ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মচারী সমিতির নেতৃবৃন্দসহ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর