৩ নভেম্বর, ২০২১ ১৮:১১

বারিতে প্রশিক্ষণ সামগ্রী বিতরণ

গাজীপুর প্রতিনিধি:

বারিতে প্রশিক্ষণ সামগ্রী বিতরণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) প্রশিক্ষণ সামগ্রী বিতরণ করা হয়েছে। কৃষি পরিসংখ্যান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (এএসআইসিটি) আয়োজনে বুধবার ইনস্টিটিউটের সেমিনার কক্ষে ‘Tailor-Made Training (TMT+) on Open-Source Scientific Computing for AgroGeospatial Big Data Analysis’ শীর্ষক প্রশিক্ষণের কোর্স অগ্রগতি উপস্থাপন এবং অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষণ সামগ্রী বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে বারি’র বিভিন্ন কেন্দ্র ও বিভাগের ২৫ জন বিজ্ঞানী সহ অন্যান্য নার্সভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৩২ জন বিজ্ঞানী ও কর্মকর্তাদের মাঝে বরাদ্দকৃত ট্যাবলেট কম্পিউটার, পোর্টেবল হার্ডডিস্ক ও ইউএসবি ফ্লাশ স্টোরেজ ড্রাইভ বিতরণ করা হয়।  

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে এসব প্রশিক্ষণ সামগ্রী বিতরণ করেন। বারি’র এএসআইসিটি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এছাড়া অনুষ্ঠানে জুম প্লাটফর্মের মাধ্যমে অতিথি হিসেবে যুক্ত ছিলেন ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ড দূতাবাসের ফার্স্ট সেক্রেটারী (ওয়াটার এন্ড ফুড সিকিউরিটি) ফকের্ট ডি জাগের, ঈওগগণঞ এর বাংলাদেশ প্রতিনিধি ড. টিমোথি ক্রুপনিক এবং কোর্স কো-অর্ডিনেটর, আইটিসি (ইউনিভার্সিটি অব টুয়েন্টি) প্রফেসর ড. এন্ডি নেলসন।

অনুষ্ঠানে এই প্রশিক্ষণ কোর্সের সার্বিক অগ্রগতি উপস্থাপন করেন বারি অংশের কোর্স কো-অর্ডিনেটর ও বারি’র এএসআইসিটি বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম মাহবুব। অনুষ্ঠানে বারি’র অন্যান্য পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধানগণ, বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর