৭ ডিসেম্বর, ২০২১ ১৫:৪৭

আব্দুল হাই সরকার আইইউবি ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি

প্রেস বিজ্ঞপ্তি

আব্দুল হাই সরকার আইইউবি ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি

আব্দুল হাই সরকার।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন শিল্পপতি আব্দুল হাই সরকার। এ মতিন চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন তিনি। সোমবার ঢাকায় সর্বসম্মতিক্রমে আব্দুল হাই সরকারকে সভাপতি নির্বাচিত করা হয়।

শিক্ষানুরাগী আব্দুল হাই সরকারের জন্ম ১৯৪৬ সালে, সিরাজগঞ্জে। অনূ‍র্ধ্ব পাঁচ বছর বয়সীদের জন্য একটি দাতব্য চিকিৎসালয়ের পাশাপাশি, বিভিন্ন রকম সমাজকল্যাণমূলক কাজের সঙ্গে তিনি জড়িত। বাংলাদেশের বিভিন্ন জায়গায় বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন তিনি। এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ‍্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিটিডি)-এর তিনি টানা দুবারের সাবেক সভাপতি।

আব্দুল হাই সরকার ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১০০% রফতানিমুখী পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান পূর্বানী গ্রুপের তিনি প্রতিষ্ঠাতা। এছাড়াও, তিনি দেশের অন্যতম সফল বাণিজ্যিক ব্যাংক ঢাকা ব্যাংকেরও প্রতিষ্ঠাতা এবং বর্তমান চেয়ারম্যান।

বেশ কয়েকবার কমার্শিয়ালি ইমপরটেন্ট পার্সন (সিআইপি) নির্বাচিত হওয়ার পাশাপাশি তিনি বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর পরিচালক, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন-এর সভাপতি এবং ইন্টারন্যাশনাল কটন অ্যাসোসিয়েশন-এর সহযোগী পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর