১৭ ডিসেম্বর, ২০২১ ১৯:৪৭

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে
বিজয় দিবস উদযাপন

নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস-২০২১ উদযাপন করলো শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশন। স্বাস্থ্যবিধি মেনে ১৫ ডিসেম্বর মধ্যাহ্নে ‘শান্ত-মারিয়াম একাডেমী অব ক্রিয়েটিভ টেকনোলজির প্রায় তিনশত শিশু কিশোরের উপস্থিতিতে বর্ণাঢ্য চিত্রাংকন প্রতিযোগিতার মধ্য দিয়ে শুরু হয় দুদিনব্যাপী এ অনুষ্ঠানের। 

১৬ ডিসেম্বর ভোরে ক্যাম্পাসে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপি আয়োজিত এ অনুষ্ঠান। সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহার অনুষ্ঠানের উদ্বোধন করেন। অতঃপর বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. আহসানুল কবির ও বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের প্রধান ও আইকিউএসি এর উপদেষ্টা প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমান, গণমাধ্যম পরিচালক সঙ্গীত শিল্পী লিলি ইসলামসহ শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। 

অনুষ্ঠানে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, বিশ্ববিদ্যালয়ের কালচারাল ফোরাম ও শান্ত-মারিয়াম একাডেমীর শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সঙ্গীত ও নৃত্য পরিবেশনসহ বাউল শিল্পী আবদুর রহমানের মনমাতানো বাউল সঙ্গীত ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ এবং বিজয়ের কবিতা পরিবেশন করা হয়।  

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর