২৪ জানুয়ারি, ২০২২ ১৮:০৯

৬দিন পর খুলল কুবির রেজিস্ট্রার দফতরের তালা

কুমিল্লা প্রতিনিধি

৬দিন পর খুলল কুবির রেজিস্ট্রার দফতরের তালা

৬দিন পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরের তালা খুলে দিয়েছে আন্দোলনকারীরা। তালা খুলে দেওয়ার পর সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের তার কার্যালয়ে প্রবেশ করেন। 

কর্মকর্তা সমিতির সভাপতি মো. আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক দিক বিবেচনা করে আমাদের কর্মসূচি স্থগিত করা হয়েছে। ৬ ফেব্রুয়ারির মধ্যে রেজিস্ট্রার পরিবর্তন করা না হলে আমরা আবার আন্দোলনে যাব। 

এছাড়া কর্মকর্তা ও কর্মচারীদের অন্যান্য উত্থাপিত দাবি আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে সিন্ডিকেট মিটিং করে বাস্তবায়ন করার দাবি জানান তারা। 

এর আগে গত ১৯ জানুয়ারি সন্ধ্যায় শিক্ষক থেকে রেজিস্ট্রার হওয়া অধ্যাপক ড. মো. আবু তাহেরের অপসারণ দাবি করে তার দফতরে তালা লাগিয়ে আন্দোলন শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার সকাল ১০ টায় আন্দোলনকারীদের নিয়ে আলোচনা সভায় বসেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো হুমায়ুন কবির। অনলাইন প্লাটফর্ম জুম ও বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত সভায় প্রায় ৩ ঘণ্টার আলোচনা শেষে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেন কর্মকর্তা-কর্মচারীরা। 
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, প্রক্টর অধ্যাপক কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. আবু তাহের, সাধারণ সম্পাদক মো আবদুল লতিফ, ৩য় শ্রেণি কর্মচারী পরিষদের সভাপতি দিপক চন্দ্র মজুমদার, সাধারণ সম্পাদক মো. মহসিন, ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর