১ জুন, ২০২২ ১৭:১৮

হাবিপ্রবিতে প্রজেক্ট এক্সিবিশন

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে প্রজেক্ট এক্সিবিশন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ক্লাব অব এইসএসটিইউ-এর আয়োজনে ‘প্রজেক্ট এক্সিবিশন ২.০’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি’তে এই প্রদর্শনীর উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান। 

ইসিই ক্লাব অব এইসএসটিইউ-এর সভাপতি প্রফেসর ড. মাহাবুব হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর মো. মেহেদী ইসলাম। 

প্রদর্শনীর উদ্বোধনকালে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সোনার বাংলা বিনির্মাণে তথ্য ও প্রযুক্তি নির্ভর দক্ষমানব সম্পদ জরুরি। প্রধানমন্ত্রী যে উদ্দেশ্য নিয়ে হাবিপ্রবিসহ অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো স্থাপন করেছিলেন তার সুফল এখন পেতে শুরু করেছি। আমাদের রোবটিক্স, সায়েন্স অ্যান্ড টেকনোলজি, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ এসব বিষয়ের ওপর আরও গুরুত্ব আরোপ করতে হবে।

বক্তব্য শেষে ভাইস-চ্যান্সেলর প্রদর্শনীতে অংশ নেওয়া সবগুলো প্রজেক্ট ঘুরে ঘুরে দেখেন এবং প্রজেক্ট সম্পর্কে বিস্তারিত বিষয় নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর