২২ নভেম্বর, ২০২২ ১৬:৪৮

জাবিতে বিশ্বকাপ উন্মাদনা, মিছিল-বাকযুদ্ধ সমর্থকদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাবিতে বিশ্বকাপ উন্মাদনা, মিছিল-বাকযুদ্ধ সমর্থকদের

শুরু হয়েছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবল। বিশ্বকাপ খেলাকে ঘিরে সারা বিশ্বে চলছে উন্মাদনা। দেশের আনাচেকানাচে ছড়িয়ে পড়া এ উন্মাদনা থেকে বাদ যায়নি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ও (জাবি)। বিশ্ববিদ্যালয়ের আবাসিক  হলগুলো ও ক্যাম্পাস জুড়ে সর্বত্রে এখন আলোচনার কেন্দ্রে রয়েছে এই কাতার বিশ্বকাপ।

শুধু পাল্টাপাল্টি মিছিল আর বাকযুদ্ধে সিক্ত নয় ভক্ত সমর্থকরা। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে প্রিয় দলের পতাকা টানাতেও প্রতিযোগিতায় মেতে উঠেছেন তারা। 

আর্জেন্টিনা, ব্রাজিলসহ বিভিন্ন দলের পতাকায় ছেয়ে গেছে আবাসিক হলসহ গোটা ক্যাম্পাস। তবে এখন শিক্ষার্থীদের আলোচনার কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের ১৫০ ফুট দৈর্ঘ্যের পতাকা। গত শনিবার (১৯ নভেম্বর) বিশাল আকৃতির এই পতাকা নিয়ে আনন্দ র‌্যালি বের করে পুরো ক্যাম্পাস জুড়ে তাক লাগিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা। বিশ্ববিদ্যালয়ে এতো বড় পতাকা আর কেউ লাগায়নি বলেও জানিয়েছেন আর্জেন্টিনা সমর্থকরা।

এ ব্যাপারে ৪৫তম ব্যাচের দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াদ বলেন, ‘পতাকাটা হচ্ছে ১৫০ ফুটের। এর আগে এতো বড় পতাকা ক্যাম্পাসে কেউ বানায়নি। হলের আর্জেন্টিনা সমর্থকদের উদ্যোগেই এটা বানানো। তবে পতাকা ছোট-বড় যাইহোক আমরা এবার মেসির হাতে বিশ্বকাপ ট্রফিটা দেখতে চাই।’


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর