৩ ডিসেম্বর, ২০২২ ১৬:২৯

ইবিতে হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা

ইবি প্রতিনিধি:

ইবিতে হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর মাঠে নৃত্য পরিবেশন, গ্রাম বাংলার ঐতিহ্য লাঠি খেলা এবং লালন সংগীত পরিবেশিত হয়। 

পরে বেলা ১টার দিকে উদ্বোধনী ম্যাচে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ২৪-১২ গোলে জয়ী হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। এ প্রতিযোগিতায় নারী ও পুুরুষ ক্যাটাগরিতে বাংলাদেশের ১৬টি পাবলিক বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। হ্যান্ডবলে ৭টি পুরুষ দল ও ৬ নারী দল অংশ নিচ্ছে। ভলিবল খেলা আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুইয়া, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল হোসেন, তথ্য প্রকাশনা ও জনসংযোগের পরিচালক ড. আমানুর রহমান আমানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য ড. শেখ আবদুস সালাম বলেন, ‘ক্রীয়া নৈপুণ্য প্রদর্শনের সময় শৃঙ্খলার বিষয়টি ভালো ভাবে প্রদর্শন করতে পারেন। খেলায় জয়-পরাজয় থাকবেই।’ 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর