৬ ডিসেম্বর, ২০২২ ১৭:০৬

রাবির চারুকলায় শিল্পকর্ম প্রদর্শনী শুরু

রাবি প্রতিনিধি

রাবির চারুকলায় শিল্পকর্ম প্রদর্শনী শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের আয়োজনে তিন দিনব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় চারুকলা অনুষদে এই প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পাচার্য জয়নুল আবেদিনের ছেলে স্থপতি ময়নুল আবেদিন। 

উদ্বোধনকালে তিনি বলেন, ভালো শিল্পী হতে ভালো মনের মানুষ হতে হবে। তাহলে মানুষের কাছ থেকে ভালো প্রতিদান পাওয়া যাবে। এই শিক্ষার্থীদের কাজ দেখে বরাবরই অভিভূত হয়েছি। বড় কাজ, ছোট কাজ কোনো বিষয় না। ভালোবাসা নিয়ে কাজ করলে সফলতা আসবেই এবং সেটা স্বরণীয় হয়ে থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, শিল্পীদের বিভিন্ন শিল্পকর্মে ইতিহাস খুঁজে পাই। যা আমাদের ইতিহাস ও ঐতিহ্যকে সমৃদ্ধ করে। যা এই শিল্পীরা করে থাকেন। তবে আমাদের একটা শক্ত পাটাতন দরকার। যেটা হবে আরো সমৃদ্ধ। দেশে প্রাচীন ঐতিহাসিক অনেক স্থান রয়েছে। বিশেষ করে পাহাড়পুর ও মহাস্থানগড়। শিল্পীরা একত্রে যদি এই ঐতিহ্য সংরক্ষণে কাজ করে, তাহলে সেই ইতিহাস আরো সমৃদ্ধভাবে বিনির্মান সম্ভব হবে। তাই এই নিয়ে কাজ করার জন্য অনুষদের শিক্ষার্থীদের আহ্বান জানান উপাচার্য। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ ওবায়দুর রহমান প্রামাণিক এবং মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগ সভাপতি অধ্যাপক নূরুল আমীন ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর