৮ ডিসেম্বর, ২০২২ ২০:৩৩

জবিতে চতুর্থ মেধাতালিকা প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জবিতে চতুর্থ মেধাতালিকা প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের চতুর্থ মেধাতালিকা এবং পঞ্চম মাইগ্রেশন তালিকা প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর ও আইটি সেল থেকে জানা যায়, চতুর্থ মেধাতালিকায় ১ হাজার ৬১৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছে।

ভর্তি কমিটির সূত্রে জানা যায়, প্রত্যেক আবেদনকারী বিশ্ববিদ্যালয়ের একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য মনোনীত হবেন। বিস্তারিত স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এ পর্যায়ে যেসব আবেদনকারী প্রথমবার প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হয়েছে শুধুমাত্র তাদের ভর্তির ক্ষেত্রে নিম্নের সময়সূচী অবশ্যই মানতে হবে।

অনলাইনে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন ও প্রাথমিক ভর্তি ফি পাঁচ হাজার টাকা প্রদান ৭ (ডিসেম্বর) দুপুর ১২টা হতে ১০ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সম্পন্ন করতে হবে। মূল কাগজপত্র জমা ৮ ডিসেম্বর হতে ১১ ডিসেম্বর প্রতিদিন সকাল ৯টা হতে বিকাল ৪টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, আবেদনকারী যে বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি হচ্ছেন সেই বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লেখা একটি এ-ফোর সাইজের খামে জমা দিতে হবে।

বিশেষ দ্রষ্টব্যে বলা হয়েছে, আবেদনকারী প্রথমবার এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে তাকে অবশ্যই তার পছন্দ অনুযায়ী একটি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে। প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে জিএসটি গুচ্ছভূক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর