১৮ ডিসেম্বর, ২০২২ ১২:৩৮

বশেমুরকৃবিতে ২৫তম বিশ্ববিদ্যালয় দিবসে নানা কর্মসূচি

গাজীপুর প্রতিনিধি

বশেমুরকৃবিতে ২৫তম বিশ্ববিদ্যালয় দিবসে নানা কর্মসূচি

ফাইল ছবি

অত্যন্ত আনন্দ ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) তার ২৫তম প্রতিষ্ঠা দিবস পালন করছে। এ উপলক্ষে সোমবার (১৯ ডিসেম্বর) দিনব্যাপী বিস্তারিত অনুষ্ঠানসূচি গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত থাকতে সানুগ্রহ সম্মতি জ্ঞাপন করেছেন।

এছাড়া ২৫তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া।

২৫তম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা দিবস ২০২২ এর প্রচার উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. মো: রুহুল আমীন ও সদস্য-সচিব প্রফেসর ড. এম. এ. মান্নান জানান, সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল অডিটরিয়ামে উদ্যাপন অনুষ্ঠানের মূল আয়োজন অনুষ্ঠিত হবে। 
অনুষ্ঠানসূচির মধ্যে আরো থাকবে সকাল ৯টায় কবুতর ও বেলুন উড়িয়ে দিবসের শুভসূচনা। সকাল সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্তি। সকাল ১০টা ০১মিনিটে  জাতীয় সংগীত পরিবেশন। সকাল ১০টা ০৫ মিনিট থেকে দুপুর ১২টা পর্যন্ত বশেমুরকৃবি কর্তৃক উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শনী মেলা। সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয়ের ২৫তম দিবস উপলক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বিশ্ববিদ্যালয়ের এলামনাই, সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর