২৬ জানুয়ারি, ২০২৩ ২২:৪০

চবিতে সরস্বতী পূজা উদযাপন

চবি প্রতিনিধি:

চবিতে সরস্বতী পূজা উদযাপন

পৃথিবীতে যা কিছু অমূল্য তার মধ্যে শ্রেষ্ঠ হচ্ছে জ্ঞান। বিদ্যা অর্জন করতে করতে মানুষ জ্ঞানী হয়ে উঠে। এবার সেই বিদ্যার দেবীকে বরণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে সরস্বতী পূজা। কেন্দ্রীয় মন্দিরের পাশাপাশি চবির এ এফ রহমান হলের মাঠেও এ আয়োজন করা হয়েছে।  

বৃহস্পতিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে এবং চবির এ এফ রহমান মাঠে মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে পূজা উদযাপন শুরু হয়। চবিতে এই প্রথম হল ভিত্তিক পূজা অনুষ্ঠানের সূচনা হয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক নয়ন চন্দ্র মোদক এর হাত ধরে। এ বিষয়ে তিনি বলেন, চবিতে এই প্রথম হলভিত্তিক পূজা অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত।

নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জননেত্রী শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী ঊর্মি চৌধুরী বলেন, ছেলেদের হলে এই প্রথম পূজা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরকম পূজা অনুষ্ঠানের আয়োজন যদি আমাদের মেয়েদের হলেও করা হতো, তাহলে আমাদের জন্য খুব ভালো হতো৷ 

এদিন সকাল থেকে পূজা উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী ছাত্রছাত্রীদের আনন্দে মেতে থাকতে দেখা যায়। পূজা দেখতে আসা দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে কেন্দ্রীয় পূজা মন্ডপ। এর আগে পূজা উপলক্ষে নিমন্ত্রণ কার্ড তৈরি, বিতরণ, মণ্ডপ সাজানোর কাজে ব্যস্ত সময় কাটান সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। পূজা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কেন্দ্রীয় পূজা মন্ডপে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. তাপসী ঘোষ রায়, অধ্যাপক ড. জ্যোতি প্রকাশ দত্ত, ড. সুমন গাঙ্গুলী, কৌশিক চন্দ্র হৃদয়, নয়ন চন্দ্র শীল, সৈকত বিশ্বাস সহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা পূজা মণ্ডপে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর