৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১৩:২৬

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুনর্মিলনী

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পুনর্মিলনী

প্রাণের ক্যাম্পাসে জম্পেস আড্ডা, বর্ণাঢ্য শোভাযাত্রা, স্মৃতিচারণা আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে অ্যালামনাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠান।

কুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে পুনর্মিলনীকে কেন্দ্র করে পুরো ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

শুক্রবার  সকাল থেকেই পুনর্মিলনী অনুষ্ঠানে হাজির হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা। পুরানো বন্ধুদের সাথে সাক্ষাৎ, পরস্পরের খোঁজখবর, হাসি, ঠাট্টায় প্রাক্তন শিক্ষার্থীরা যেন ফিরে গেছেন বিশ্ববিদ্যালয় জীবনে। ক্যাম্পাস ছেড়ে যাওয়ার পর এভাবে আর আড্ডা দেওয়া হয়নি। কাজের ব্যস্ততায় দেখা হয়নি অনেকের সঙ্গে।

প্রাক্তন শিক্ষার্থীরা আগের মতোই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আড্ডার আসর বসিয়েছেন। আড্ডায় যুক্ত আছেন স্ত্রী, সন্তানেরাও। পুরোনো কোনো বন্ধুকে দেখলে জড়িয়ে ধরছেন। মুঠোফোনে সেলফি তুলে স্মৃতি ধরে রাখার চেষ্টা করছেন। 

পুনর্মিলনীর মূল কর্মসূচি শুরু হয় সকাল ১০টায়। বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েল ফেয়ার সেন্টারের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে শেষ হয়। বেলা ১১টায় শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। 

এতে সভাপতিত্ব করেন কুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের প্রেসিডেন্ট প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ। কুয়েট ক্যাম্পাসে দুই দিনব্যাপী অনুষ্ঠান ৪ ফেব্রুয়ারি শনিবার শেষ হবে। ১৯৭২ ব্যাচ থেকে শুরু করে ২০১৬ ব্যাচের এ্যালামনাই ও তাদের পরিবারবর্গসহ প্রায় ১৬শ অংশগ্রহণকারী অনুষ্ঠানে অংশ নেয়। দুই দিনবাপী আয়োজনে বার্ষিক সাধারণ সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, জব ফেয়ার, স্মৃতিচারণ, বিভাগীয় ফেস্ট অনুষ্ঠিত হবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর