৮ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:৩৭

৪৮১টি আসন ফাঁকা রেখেই ইবিতে ১ম বর্ষের ক্লাস শুরু

ইবি প্রতিনিধি

৪৮১টি আসন ফাঁকা রেখেই ইবিতে ১ম বর্ষের ক্লাস শুরু

৪৮১টি আসন ফাঁকা রেখে ইসলমী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনের মাধ্যমে ক্লাস শুরু হয়েছে আজ। প্রায় প্রতিটি বিভাগ নিজ উদ্যোগে নানা আয়োজনে তাদের বরণ করে নেয়া হয়। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে ক্যাম্পাস।

বুধবার সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রায় সব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নিজস্ব আয়োজনে নবীন শিক্ষার্থীদের ফুল, কলম, মিষ্টি, খাবার ও ব্যাগ উপহার দিয়ে বরণ করে নেন। বিভিন্ন বিভাগের সামনে আলপনা ও পোস্টারিং করে নতুনদের স্বাগত জানিয়েছেন।

এছাড়া ক্যাম্পাসের ঝাল চত্বর, ডায়না চত্বর, টিএসসি, বটতলা প্রাঙ্গণ, বিশ্ববিদ্যালয় লেক, ক্রিকেট ও ফুটবল মাঠে তাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দেশের বিভিন্ন জেলা থেকে আসা নবীন শিক্ষার্থীরা দলবদ্ধ হয়ে নিজেদের মধ্যে এবং সিনিয়রদের সঙ্গে পরিচিত হচ্ছে। এসময় তাদের ক্যাম্পাসের শৃঙ্খলা বিষয়ে পরামর্শ দেন সিনিয়ররা। আবার অনেকে দলবদ্ধ হয়ে গান-আড্ডায় ব্যস্ত সময় পার করছেন।

আরবি ভাষা ও সাহিত্য বিভাগের নবীনবরণ অনুষ্ঠান পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম, ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদ। এসময় নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন তারা।

উপাচার্য বলেন, সাহিত্য মানুষকে সমৃদ্ধ ও উদার করে। অন্ধত্ব থেকে মুক্তি দেয়। স্মার্ট বাংলাদেশ গঠনে যা যা গুণাবলি দরকার তা অর্জনে এগিয়ে রাখে সাহিত্য। আমার চমৎকার লেগেছে, এক অনুষ্ঠানে একসঙ্গে বাংলা, ইংরেজি ও আরবি ভাষায় বক্তব্য শুনেছি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর