২৫ মার্চ, ২০২৩ ১৮:৫১

স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের ‘বিশেষ খাবার’ ব্যবস্থা না থাকায় ক্ষোভ

রাবি প্রতিনিধি

স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের ‘বিশেষ খাবার’ ব্যবস্থা না থাকায় ক্ষোভ

এ বছর স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলে (রাবি) শিক্ষার্থীদের জন্য থাকছে না বিশেষ খাবারের ব্যবস্থা। রোজার কারণে এই ব্যবস্থা রাখা হয়নি বলে জানিয়েছে হল কর্তৃপক্ষ। তবে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। 

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হল গেটে কিছু শিক্ষার্থী খাবার ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে প্রতিবাদ করেন।

শিক্ষার্থীরা বলছেন, প্রতিবার স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের জন্য একটা খাবার বরাদ্দ থাকে। যদিও সেটা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় খুবই নগন্য। কিন্তু এবার রমজানের কথা বলে সেটা থেকেও শিক্ষার্থীদের বঞ্চিত করা হচ্ছে। প্রশাসন চাইলে হলগুলোতে সেহরি অথবা ইফতারে একটা ভালো মানের খাবার ব্যবস্থা করতে পারত। তাই এই খাবারের ব্যবস্থা করার দাবি জানান তারা।

এ ব্যাপারে প্রাধ্যক্ষ পরিষদের আহ্বান ড. সায়েদা নুসরাত জাহান বলেন, রোজার মাস হওয়ায় এবার স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের জন্য বিশেষ কোন খাবারের আয়োজন করা হয়নি। তবে এই খাবার বিজয় দিবসে দেয়া হবে। তাছাড়া এই খাবার নিয়ে পূর্বে শিক্ষার্থীদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে, তাই রমজান মাসে যেকোন ঝামেলা এড়াতে এই ব্যবস্থা রাখা হয়নি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর