২৬ মার্চ, ২০২৩ ২১:০১

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। রবিবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এরপর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদসহ বিভিন্ন অনুষদের ডিন,  বিভাগের প্রধান ও দপ্তরের পরিচালকবৃন্দ। 

মহান স্বাধীনতা দিবসের শুরুতে ক্যাম্পাসে সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়াও ক্যাম্পাসে দিনব্যাপী স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং দেশাত্মবোধক গান প্রচার করা হয়। এরপর মহান স্বাধীনতা সংগ্রামের বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে। 

এছাড়াও দিবসটিকে ঘিরে আগামীকাল সোমবার (২৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগীত বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে পুরো ক্যাম্পাসকে বিভিন্ন ধরনের বর্ণিল আলোকসজ্জা সজ্জিত করা হয়েছে। 
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর