২৭ নভেম্বর, ২০২৩ ১৬:৪১

মাভাবিপ্রবিতে ই-সার্ভিস অবহিতকরণ শীর্ষক সেমিনার

টাঙ্গাইল প্রতিনিধি

মাভাবিপ্রবিতে ই-সার্ভিস অবহিতকরণ শীর্ষক সেমিনার

মাভাবিপ্রবিতে ই-সার্ভিস অবহিতকরণ শীর্ষক সেমিনার

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ‘গবেষণা কার্যক্রমে ব্যান্সডক প্রদত্ত তথ্যসেবা ও ই-সার্ভিস অবহিতকরণ’ শীর্ষক এক সেমিনার বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সেমিনার উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন। সভাপতিত্ব করেন ব্যান্সডকের মহাপরিচালক মীর জহুরুল ইসলাম (অতিরিক্ত সচিব)। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম।

এ ছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বক্তব্য রাখেন ব্যান্সডকের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মনিরুল ইসলাম। সেমিনারের মূল বিষয় উপস্থাপন করেন ব্যান্সডকের কর্মকর্তা আশরাফ আলী খন্দকার। সেমিনারে বক্তারা গবেষণা কার্যক্রম ও তথ্যসেবা কিভাবে দ্রুত পৌঁছে দেওয়া যায় এ উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক টেকনোলজি ডকুমেন্টেশন সেন্টার (ব্যান্সডক) কীভাবে কাজ করে যাচ্ছে, এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

এ সেমিনারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের গবেষণা সংশ্লিষ্ট শিক্ষকরা অবহিত হয়েছেন কিভাবে গবেষণার ক্ষেত্রে ব্যান্সডকের সেবা গ্রহণ করতে হবে। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, বিভাগের চেয়ারম্যান, প্রভোস্ট ও অফিস প্রধানরা অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর