৬ ডিসেম্বর, ২০১৯ ২১:৪০

ব্যাংক থেকে তুলে নেয়া টাকা উদ্ধার করল পিবিআই

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ব্যাংক থেকে তুলে নেয়া টাকা উদ্ধার করল পিবিআই

সিলেটে ডাচ্-বাংলা ব্যাংক থেকে গ্রাহকের একাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে তুলে নেওয়া টাকা উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। উদ্ধারকৃত টাকাও গ্রাহকের ব্যাংক হিসাবে জমা দেওয়া হয়েছে। 

জানা যায়, গত মাসের প্রথম সপ্তাহে ডাচ্-বাংলা ব্যাংক সিলেট শাখার কয়েকজন গ্রাহকের হিসাব থেকে প্রতারকরা কৌশলে টাকা তুলে নেয়। প্রতারকরা নিজেদেরকে ব্যাংক কর্মকর্তা পরিচয় দিয়ে টাকা আত্মসাত করেছিল। 

প্রতারণার শিকার খাইরুননেছা নাম্নী নামের এক গ্রাহকের হিসাব থেকে প্রতারকরা তুলে নেয় ৪ লাখ ৭৯ হাজার ৮৭২ টাকা। এ ঘটনায় ব্যাংকের ধারস্থ হয়ে কোন সহযোগিতা না পেয়ে ওই গ্রাহক আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলার তদন্তের দায়িত্ব দেয় পিবিআইকে। আদালতের নির্দেশে মামলার তদন্তে নামেন এসআই সুদিপ দাস। 

পিবিআইর অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার জাহান জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রতারণা করে আত্মসাতকৃত টাকা কোথায় স্থানান্তর করা হয়েছে তার লিংকের সন্ধানে নামে পিবিআই। অনুসন্ধানে তদন্তকারী কর্মকর্তা আত্মসাতকৃত টাকার মধ্যে ৩ লাখ ৭৪ হাজার ৪৪০ টাকা উদ্ধার করে বাদিনী খাইরুননেছা নাম্নীর হিসাবে জমা দেওয়া হয়। বাকি টাকা উদ্ধার ও প্রতারকচক্রের সদস্যদের গ্রেফতারে পিবিআই কাজ করছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার জাহান। ব্যাংক হিসাবে টাকা ফেরত পাওয়ার কথা স্বীকার করেছেন খাইরুননেছা নাম্নীও।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর