শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০২০ ১৯:৪৩
আপডেট : ২২ অক্টোবর, ২০২০ ২১:৩৫

কিবরিয়া ও সুরঞ্জিতের সমাবেশে বোমা হামলা মামলার চার্জগঠন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কিবরিয়া ও সুরঞ্জিতের সমাবেশে বোমা হামলা মামলার চার্জগঠন
শাহ এ এম এস কিবরিয়া ও সুরঞ্জিত সেনগুপ্ত

সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলায় চার্জ গঠন করেছেন আদালত। পাশাপাশি এই ঘটনার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ হয়নি। এছাড়াও সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক মামলার পৃথক চার্জ গঠন করা হয়।

আসামিদের উপস্থিতিতে এসব মামলার চার্জ গঠন করেন আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কারান্তরিণ আসামীদের আদালতে আদালতে আনা হয়। এই আসামিদের মধ্যে ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর। এছাড়া আদালতে হাজিরা দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জের সাবেক মেয়র জিকে গৌছ। 

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী। তিনি বলেন, দ্রুত বিচার ট্রাইব্যুনালে কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য হয়নি। তবে ওই ঘটনায় বিস্ফোরক মামলার চার্জ গঠন ও সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক মামলায় পৃথক চার্জ গঠন করা হয় আসামিদের উপস্থিতি। আলোচিত এসব মামলার পরবর্তী তারিখ ধার্য্য করা হয়েছে ১৮ নভেম্বর।

তিনি আরও জানান, সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলায় হতাহতের ঘটনায় আসামি ১০ জন। কিবরিয়া হত্যা মামলার আসামি ২৮ জন। এসব মামলায় মেয়র আরিফ, হবিগঞ্জের সাবেক মেয়র গৌছ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবর আসামি হিসেবে আছেন। শাহ এ এম এস কিবরিয়া নিহতের ঘটনায় ২ টি মামলার মধ্যে বিস্ফোরক ছুঁড়ার মামলায় চার্জ গঠন হলেও হত্যা মামলায় সাক্ষী উপস্থিত না থাকায় চার্জ গঠন করা হয়নি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 


আপনার মন্তব্য