৩১ জুলাই, ২০২১ ২০:৪৪

লন্ডনগামী নারী যাত্রীকে হয়রানি, সিলেটে বিমানের দুই কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

লন্ডনগামী নারী যাত্রীকে হয়রানি, সিলেটে বিমানের দুই কর্মকর্তা বরখাস্ত

এই যাত্রীর অভিযোগ, বিমানের কতিপয় কর্মকর্তার হয়রানির কারণে বিমানবন্দরে তাকে রেখে ফ্লাইট লন্ডনের উদ্দেশে ছেড়ে যায়। ছবি- সংগৃহীত

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক জামিলা চৌধুরীকে হয়রানির অভিযোগে দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। তাদের দুজনকেই সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের বিমানের স্টেশন ব্যবস্থাপক চৌধুরী ওমর হায়াত শনিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন। তবে সাময়িক বরখাস্ত হওয়া দুই কর্মকতার নাম প্রকাশ প্রকাশ করেননি তিনি।

চৌধুরী ওমর হায়াত বলেন, এ ঘটনায় দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের ঢাকায় গিয়ে রিপোর্ট করার জন্য বলা হয়েছে। 

তিনি আরও বলেন, গত ২৮ জুলাই ওই নারীর সঙ্গে সৃষ্ট ঘটনার জন্য গত শুক্রবার সন্ধ্যায় তার বাসায় গিয়ে বিমানের কর্মকর্তারা সান্ত্বনা দিয়ে এসেছেন। আগামী ৪ আগস্টের ফ্লাইটে লন্ডন ফিরে যেতে তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। এ ছাড়া ঘটনাটি খতিয়ে দেখতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামীকাল (রবিবার) তদন্ত করতে আসবেন বিমানের জিএম পদবির এক কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৮ জুলাই সিলেট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটের যুক্তরাজ্যগামী যাত্রী ছিলেন জামিলা চৌধুরী। কিন্তু নির্ধারিত ফ্লাইটে তিনি যেতে পারেননি। তার অভিযোগ, বিমানের কতিপয় কর্মকর্তার হয়রানির কারণে বিমানবন্দরে তাকে রেখে ফ্লাইট লন্ডনের উদ্দেশে ছেড়ে গেছে। তবে বিমান কর্মকর্তাদের অভিযোগ, জামিলা চৌধুরীর তিনটি লাগেজে ৪৪ কেজি ওজন বেশি ছিল। বাড়তি ওজনের টাকা না দিয়ে তিনি লাগেজগুলো নিয়ে যেতে চেয়েছিলেন। নির্ধারিত সময়ের মধ্যে তিনি লাগেজের ব্যাপারে সিদ্ধান্ত দিতে না পারায় তাকে রেখে ফ্লাইট ছেড়ে যায়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ