১২ আগস্ট, ২০২১ ১২:২০

মডার্নার প্রথম ডোজ বন্ধ সিলেটে, চলছে দ্বিতীয় ডোজ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

মডার্নার প্রথম ডোজ বন্ধ সিলেটে, চলছে দ্বিতীয় ডোজ

ফাইল ছবি

সিলেটসহ সারা দেশে আজ বৃহস্পতিবার থেকে যুক্তরাষ্ট্রের মডার্নার টিকার প্রথম ডোজ প্রয়োগ বন্ধ করে দেওয়া হয়েছে। এই টিকার মজুদ কম থাকায় এমন সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এখন প্রথম ডোজ চীনা কোম্পানি সিনোফার্মের টিকা দিয়েই চালিয়ে নেওয়া হবে।

সিলেটে মডার্নার প্রথম ডোজ বন্ধ হলেও দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে মঙ্গলবার থেকেই। যারা আগে প্রথম ডোজ গ্রহণ করেছেন, তাদেরকে দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে।

জানা গেছে, সিলেটসহ দেশের ১২টি সিটি কর্পোরেশন এলাকায় গেল ১৩ জুলাই থেকে মডার্নার টিকার প্রথম ডোজ দেওয়া শুরু হয়। বাংলাদেশে মডার্নার কোভিড টিকা এসেছ কোভ্যাক্সের মাধ্যমে। এ পর্যন্ত এই টিকা পাওয়া গেছে ৫৫ লাখ ডোজ।

বর্তমানে এই টিকার মজুদ কমে আসায় আজ থেকে প্রথম ডোজ দেওয়া বন্ধ করা হয়েছে। তবে আজ থেকেই এ টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে।

অবশ্য সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) এলাকায় গত মঙ্গলবার থেকেই মডার্নার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন জানান, সিলেটে ইতিমধ্যে প্রায় ৩ হাজার মানুষকে মডার্না টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। আজও দ্বিতীয় ডোজ দেওয়া চলছে। যারা মডার্নার প্রথম ডোজ পেয়েছেন, তাদের দ্বিতীয় ডোজ নিতে এসএমএস পাঠানো হবে বলেও জানিয়েছেন ডা. জাহিদ।

সিলেট নগরীর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং সিলেট পুলিশ লাইন্স হাসপাতালে মডার্না টিকার দ্বিতীয় ডোজ প্রদান করা হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর