২১ আগস্ট, ২০২১ ২৩:৪৩

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সিলেটে সভা ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সিলেটে সভা ও মানববন্ধন

২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলার প্রতিবাদে সিলেটে সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ আগস্ট) সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সভা ও মহানগর শ্রমিকলীগের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নেতৃত্বশূণ্য করে তৎকালীন বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চারদলীয় জোট ক্ষমতা চিরস্থায়ী করতে গ্রেনেড হামলা চালিয়েছিল। তারেক জিয়ার পরিকল্পনা ও প্রত্যক্ষ মদদে এই নারকীয় হামলা চালানো হয়েছিল। 

তিনি আরও বলেন, ওই হামলায় আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হলেও আল্লার রহমতে প্রাণে রক্ষা পান জাতির পিতার কন্যা শেখ হাসিনা। গ্রেনেড ও বোমাবাজ এই শক্তি যাতে পুনরায় দেশে মাথাচাড়া দিয়ে ওঠতে না পারে সেদিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগণকেও খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি শফিকুর রহমান, আশফাক আহমদ, এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, এড. শাহ মো. মোসাহিদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল ও এডভোকেট রনজিত সরকার প্রমুখ।

এদিকে, ২১ আগস্ট গ্রেণেড হামলার প্রতিবাদে একই দিন দুপুরে সন্ত্রাসবিরোধী মানববন্ধন করে সিলেট মহানগর শ্রমিকলীগ। নগরীর সুরমা পয়েন্টে মহানগর শ্রমিকলীগের সভাপতি এম. শাহরিয়ার কবীর সেলিমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক রেজানুর রহমান সেলিমের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান। 

এছাড়াও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সদস্য ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, মহানগর শ্রমিক লীগের সিনিয়র সহ সভাপতি এডভোকেট আলতাফ হোসেন, মো. মাহবুবুল হক, নাজমুল ইসলাম মাসুম, আব্দুল জলিল লেবু প্রমুখ। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর