১৭ জানুয়ারি, ২০২২ ১৭:০১

বিশ্বনাথে ইউপি নির্বাচনের মক ভোটিং ২৯ জানুয়ারি

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে ইউপি নির্বাচনের মক ভোটিং ২৯ জানুয়ারি

সিলেটের বিশ্বনাথে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ষষ্ঠ ধাপের ইউনিয়ন নির্বাচনে আগামী ৩১ জানুয়ারি উপজেলার লামাকাজি ও খাজাঞ্চী ইউনিয়নে ইভিএম’র মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। তার আগে ২৯ জানুয়ারি ওই দুই ইউনিয়নের ২৩টি কেন্দ্রে মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) আয়োজন করেছে বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিস। সকাল ১০টা থেকে এই মক ভোটিং শুরু হবে।

আজ সোমবার দুপুরে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে ওই দুই ইউনিয়নের নির্বাচন বিষয়ক মতবিনিময়ে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান।

গোলাম সারওয়ার জানান, ‘লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে ২৯ জানুয়ারি ওই দুই ইউনিয়নের সবকয়টি কেন্দ্রেই মক ভোটিংয়ের আয়োজন করা হয়েছে। যেকোনো সাধারণ ভোটার এসে ইভিএমে কীভাবে ভোট দিতে হয়, সেটি দেখতে পারবেন এবং ভোট দিতে পারবেন। এই আয়োজন মূলত ইভিএম সম্পর্কে সাধারণ ভোটারদের সচেতন করার জন্যই। আর, ৩১ জানুয়ারির নিবার্চন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।’

আগামী ৩১ জানুয়ারি লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সদস্য পদে ৫০ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৪ জন অংশগ্রহণ করছেন। খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সদস্য পদে ৪৩ জন ও সংরক্ষিত সদস্য পদে ১১ জন অংশগ্রহণ করছেন।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর