Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১৭:২৯

মাসজুড়ে ইফতার অনুষ্ঠান

কর্মীদের চাঙ্গা রাখতে চায় বিএনপি

ফারুক তাহের, চট্টগ্রাম:

কর্মীদের চাঙ্গা রাখতে চায় বিএনপি

পুরো রমজান মাসজুড়ে ইফতার মাহফিল বা ইফতার অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা রাখতে চায় চট্টগ্রাম মহানগর বিএনপি। গত ৩০ ডিসেম্বর নির্বাচন পরবর্তী সময়ে বড় কোনো সভা-সমাবেশ আয়োজন করেনি দলটির চট্টগ্রাম মহানগর ও উত্তর-দক্ষিণ শাখা। তবে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবনের দলীয় কার্যালয়কেন্দ্রীক ছোট-খাট সভা-সমাবেশ হয়েছে নিয়মিতই। 

নেতা-কর্মীদের বড় অংশ যেন ঝিমিয়ে না পড়ে এ লক্ষ্যে তৃতীয় রমজান থেকে শুরু হয়েছে নগরীর থানাভিত্তিক ইফতার অনুষ্ঠান। সর্বশেষ ৮ রমজানে নগরীর একটি কনভেনশন হলে অনুষ্ঠিত হয় নগরীর কোতোয়ালী থানা বিএনপির ইফতার অনুষ্ঠান। এভাবে ১৫ থানা ও ৪১ ওয়ার্ডের উল্লেখযোগ্য কয়েকটিতে ইফতার অনুষ্ঠান আয়োজন শেষে আগামী ৩০ মে অনুষ্ঠিত হবে নগর বিএনপির ইফতার অনুষ্ঠান। থানা ও ওয়ার্ড পর্যায়ের এসব অনুষ্ঠানে নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখা যায়।

এদিকে থানা বিএনপি আয়োজিত ইফতার অনুষ্ঠানগুলোতে নেতৃবৃন্দের প্রধান দাবি ছিল দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি। 

ইফতার অনুষ্ঠান প্রসঙ্গে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, রমজানমাসে ইফতার অনুষ্ঠান প্রতিবারই হয়ে থাকে। তবে এবার আমরা প্রতিটি থানা ও ওয়ার্ডে আয়োজন করার চেষ্টা করে যাচ্ছি। যাতে ইফতারের পাশাপাশি নেতা-কর্মীদের পারস্পরিক যোগাযোগ বাড়ে এবং মনোবল বৃদ্ধি পায়। সামনে যে কোনো আন্দোলন সংগ্রামে যাতে জিয়াউর রহমানের আদর্শের সৈনিকরা ঝাঁপিয়ে পড়ে, সেজন্য তাদের মনে চাঙ্গাভাব রাখতে ইফতারির এই মিলনমেলা কাজ দেবে।

এদিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রমজানের পরেই কোনো আন্দোলন কর্মসূচি থাকছে কিনা জানতে চাইলে জবাবে ডা. শাহাদাত বলেন, শুধু বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়, দেশের মানুষের, দেশের গণতন্ত্রের মুক্তির জন্য আন্দোলনের রূপরেখা তৈরি হচ্ছে। যার ভিত্তিতে দেশব্যাপী সরকার বিরোধী একটি শক্তিশালী আন্দোলন শুরু হবে ঈদের পরেই। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য